সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:৫৫

ভারতে হেরেই সফর শেষ করল বাংলাদেশ-এ

হেরেই চলেছে ভারত সফররত বাংলাদেশ-এ দল। প্রথম ম্যাচে কর্ণাটক রাজ্যদলের বিপক্ষে হারের পর এবার হারল তারা ভারত-এ দলের বিপক্ষে। এবার হারের ব্যবধান ইনিংস ও ৩২ রান।

প্রথম ইনিংসে ব্যাটসম্যানদের ছয়টা শূন্য এবং সাব্বির রহমানের সেঞ্চুরিতে ২২৮ রান সংগ্রহ করলে দ্বিতীয় ইনিংসে আরেকবার ব্যর্থতার পরিচয় দিয়ে বাংলাদেশ-এ দল অলআউট হয়েছে মাত্র ১৫১ রানে।

প্রথম ইনিংসে ভারতের দলটি ৫ উইকেট হারিয়ে তুলেছিল ৪১১ রান। এরপর ইনিংস ঘোষণা করে শিখর ধাওয়ানের নেতৃত্বে দেওয়া দলটি।

প্রথম ইনিংসে ১৮৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

তবে, ব্যাটিংয়ে নেমে চরম ব্যর্থ হয় বাংলাদেশের ব্যাটসম্যানরা। এনামুল হক বিজয়, গত ইনিংসের সেঞ্চুরিয়ান সাব্বির রহমান আর শুভাগত হোম কোনো রানই করতে পারেননি। এক রান করে আউট হন নাসির হোসেন।

ওপেনার সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ১৯ রান। তিন নম্বরে নামা দলপতি মুমিনুল খেলেন ইনিংস সর্বোচ্চ ৫৪ রান। ৯৫ বলে সাজানো তার ইনিংসে ছিল ৯টি চার। উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাশ ৪২ বলে ৬টি চারে করেন ৩৮ রান

এছাড়া শেষ দিকে সাকলাইন সজীব ২১, শফিউল ইসলাম অপরাজিত ১৩ রান করেন। ইনজুরির কারণে ব্যাট হাতে নামতে পারেননি রুবেল হোসেন। এক রান করে বিদায় নেন জুবায়ের হোসেন।

বাংলাদেশ-এ দল ৩৯.৩ ওভারে ১৫১ রানে গুটিয়ে যায়।

ভারতের হয়ে ইশ্বর পান্ডে ও জয়ন্ত যাদব তিনটি করে উইকেট নেন। আভিমানু মিথুন দুটি উইকেট দখল করেন। রবীন্দ্র জাদেজা নেন একটি উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত