মঙ্গলবার, , ২০ নভেম্বর ২০১৮ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১৬ নভেম্বর, ২০১৫ ১৭:০৩

শহীদ জগৎজ্যোতি দাস স্মরণে সুনামগঞ্জে আলোচনা সভা

মুক্তিযুদ্ধে শহীদ সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্র জগৎজ্যোতি দাসের ৪৪তম মৃত্যুবার্ষিকীতে কলেজ ক্যাম্পাসে নির্মিত শহীদ সৌধে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জ গণজাগরণ মঞ্চ, মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদ ও ছাত্র ইউনিয়নের উদ্যোগে অনুষ্টিত আলোচনাসভার আগে ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থী ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাসে জড়ো হয়ে মৌন মিছিল করে শহীদ স্মৃতি সৌধে এসে পুষ্পার্ঘ্য অর্পন করে আলোচনাসভায় মিলিত হন।

আলোচনা সভায় বক্তারা কলেজ ক্যাম্পাসে শহীদ জগৎজ্যোতি দাস, তালেব, গিয়াসসহ কলেজের শহীদ ছাত্র মুক্তিযোদ্ধাদের সম্মানে ভাস্কর্য্য নির্মাণ ও স্মৃতিরক্ষার দাবি জানান।
সুনামগঞ্জ মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ মো. আব্দুস সত্তার, উপাধ্যক্ষ সৈয়দ মুহিবুল ইসলাম, সাংবাদিক বিজন সেনরায়, প্রভাষক এনামুল কবীর, এমরানুল হক চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে হাওরা লে নেতৃত্বদানকারী দাসপার্টির কমান্ডার জগৎজ্যোতি ভেড়ামোহনা হাওরে পাক বাহিনীর সঙ্গে যুদ্ধ করে শহীদ হন। তার মৃত্যুর পরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে তাকে বীরশ্রেষ্ট খেতাব দেওয়ার ঘোষণা হয়েছিল বলে বক্তারা জানান।

আপনার মন্তব্য

আলোচিত