নিজস্ব প্রতিবেদক

১১ ডিসেম্বর, ২০১৫ ১৭:১৫

সিলেট প্রেসক্লাবের নির্বাচন ২৬ ডিসেম্বর, জমে ওঠছে প্রচার-প্রচারণা

সিলেট প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরে জমে ওঠেছে প্রচার প্রচারণা। নির্বাচনের প্রার্থীরা ভোটের ফলাফল নিজের পক্ষে টানতে ছুটছেন ভোটারদের কাছে। অফলাইনের পাশাপাশি অনলাইনেও প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। আগামী ২৬ ডিসেম্বর সিলেট প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে এবারের প্রেসক্লাব নির্বাচনকে ঘিরে দেখা দিয়েছে নতুন মেরুকরণ। অন্যান্য নির্বচনে সিলেট প্রেসক্লাবের অন্তর্ভূক্ত সাংবাদিকরা দুটি বলয়ে বিভক্ত হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও এবারের নির্বাচনে তিনটি বলয়ের সৃষ্টি হয়েছে। এই তিন বলয়ের প্রার্থী হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দি ফিনান্সিয়াল এক্সপ্রেস'র প্রতিনিধি ও ডেইলি স্টারের সাবেক প্রতিনিধি ইকবাল সিদ্দিকী, সময় টিভি ব্যুরো প্রধান ও একুশে টিভির সাবেক প্রতিনিধি ইকরামুল কবির, বাংলা নিউজের ফটোসাংবাদিক ও বিটিভির সাবেক ক্যামেরাপার্সন শেখ আশরাফুল আলম নাসির।

সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করলেও আবার সাধারণ সম্পাদকসহ অন্যান্য সম্পাদকীয় পদে ২ জন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফলে এই পদগুলোতে কোন গ্রুপ কোন প্রার্থীকে সমর্থন দিচ্ছে এ নিয়ে চলছে হিসেব নিকেষ, দরকষাকষি।

প্রেসক্লাবের সহ-সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, সহ-সাধারণ সম্পাদক পদে ২ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, ক্রীড়া সম্পাদক পদে ২ জন, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে ২ জন এবং কার্যনির্বাহী সদস্য পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে কার্যনির্বাহী সদস্য পদে কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় এনটিভির ক্যামেরাপার্সন আনিস রহমান, স্থানীয় দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার কামরুল ইসলাম ও স্থানীয় দৈনিক সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার কাউসার চৌধুরী নির্বাচিত হয়ে গেছেন।

প্রেসক্লাবের সহ-সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন স্থানীয় দৈনিক কাজির বাজারের নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, ইত্তেফাক এর স্টাফ রিপোর্টার হুমায়ুন রশীদ চৌধুরী, স্থানীয় দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার আমজাদ হোসাইন, দেশ টেলিভিশনের প্রতিনিধি ও ভোরের কাগজের সাবেক ব্যুরো প্রধান বাপ্পা ঘোষ চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার ও আজকের কাগজের সাবেক প্রতিনিধি আব্দুর রশীদ রেনু এবং স্থানীয় দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহ-সাধারণ সম্পাদক পদে বৈশাখী টেলিভিশনের ব্যুরো প্রধান ও স্থানীয় দৈনিক উত্তর পূর্বের সাবেক স্টাফ রিপোর্টার শাহাব উদ্দিন শিহাব, একাত্তর টিভির ব্যুরো প্রধান ও দিগন্ত টিভির সাবেক প্রতিনিধি ইকবাল মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কোষাধ্যক্ষ পদে স্থানীয় দৈনিক প্রভাত বেলার সম্পাদক কবির আহমদ সোহেল ও নয়াদিগন্তের প্রতিনিধি আফতাব উদ্দিন, ক্রীড়া সম্পাদক পদে এটিএন নিউজ'র স্টাফ রিপোর্টার ও চ্যানেল এস এর সাবেক ব্যুরো প্রধান সজল ছত্রী এবং সময় টিভির স্টাফ রিপোর্টার ও স্থানীয় দৈনিক সিলেটের ডাকের সাবেক স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলা ভিশনের সিলেট ব্যুরো প্রধান ও এসটিভি ইউএস এর সাবেক প্রতিনিধি শামসুল ইসলাম শামীম এবং স্থানীয় দৈনিক সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার আবু সাঈদ মো: নোমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন- জেলা বারের সভাপতি একেএম শমিউল আলম। নির্বাচন পরিচালনা কমিটির অপর দুই সদস্য হলেন-জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক ও বর্তমান সাধারণ সম্পাদক অশোক পুরকায়স্থ।

২৬ ডিসেম্বর বিকাল ৩টা থেকে ৫ টা পর্যন্ত সুবিদবাজারে সিলেট প্রেসক্লাবের ২০১৬-১৭ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সিলেট প্রসক্লাবের মোট ভোটার রয়েছেন ৯৭ জন।

আপনার মন্তব্য

আলোচিত