তপন কুমার দাস, বড়লেখা

১১ ডিসেম্বর, ২০১৫ ১৭:২৩

বড়লেখায় জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী খিজিরের মনোনয়নপত্র বাতিল

হলফনামায় অসত্য তথ্য দেয়া ও তথ্য গোপন করা সহ চারটি কারণে মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া জামায়াত সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী খিজির আহমদের মনোনয়নপত্র বাতিলের দাবিতে আওয়ামীলীগের প্রার্থীর করা আপিল মঞ্জুর করে তার মননোয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

আওয়ামী লীগ প্রার্থীর করা আপিলের প্রেক্ষিতে গতকাল শুক্রবার জেলা রিটার্নিং অফিসার এর কার্যালয়ে দীর্ঘ শুনানি শেষে আপিল মঞ্জুরের ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কামরুল হাসান।

আপিল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মঙ্গলবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল ইমাম মোঃ. কামরান চৌধুরী আপিল কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে খিজির আহমদের মনোনয়নপত্র বাতিলের দাবিতে অভিযোগ করে বলেছেন, খিজির আহমদ মনোনয়নপত্রের হলফনামায় তথ্য গোপন ও অসত্য তথ্য প্রদান করেছেন। জুড়ী ও বড়লেখা থানায় দায়ের করা তিনটি মামলার চার্জশিটের আসামি সত্ত্বেও তা বলেননি। পেশার বিবরণীতে ব্যবসার ধরন উল্লেখ করেননি। অথচ আয়কর রিটার্নে ২ লাখ ৬০ হাজার টাকা আয় দেখানো হয়েছে। দায়-দেনার বিবরণীতেও কিছু বলেননি।

গত রোববার (৬ ডিসেম্বর) যাচাই-বাছাইয়ের শেষ দিনে আপত্তি দিলেও রিটার্নিং কর্মকর্তা খিজির আহমদের মনোনয়নপত্র বাতিল করেননি। বড়লেখা উপজেলার সহকারী রিটার্নিং অফিসার বাবলু সূত্র ধর খিজির আহমদের মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত