হবিগঞ্জ প্রতিনিধি

১২ ডিসেম্বর, ২০১৫ ০১:০৯

হত্যা মামলার আসামী হয়ে মেয়র পদ থেকে বরখাস্ত, তবু প্রার্থীতা বহাল

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার এজাহারভূক্ত আসামী হওয়ার হবিগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হয়েছিলেন জি কে গউছ। বর্তমানে এই মামলায় কারাগারে আটক আছেন তিনি। এবারের নির্বাচনেও হবিগঞ্জ পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী হয়েছেন গউছ। যে মামলার আসামী হয়ে মেয়র পদ থেকে বহিস্কৃত হয়েছিলেন সেই মামলার নিষ্পত্তি না হলেও মনোনয়নপত্র বৈধ হিসেবে বহাল রাখা হয়েছে গউছের।

গউছের বিরুদ্ধে কিবরিয়া হত্যা মামলাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপন করে তার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতাউর রহমান সেলিম।

শুক্রবার দুপুরে শুনানি শেষে জেলা প্রশাসক সাবিনা আলম সেই অভিযোগ খারিজ করে দেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সফিউল আলম।

গত ৬ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে গউছের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

পরে ওই পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী আতাউর বিএনপির মেয়র প্রার্থী গউছের বিরুদ্ধে কিবরিয়া হত্যা মামলাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপন করে তার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেন।

এর উপর শুক্রবার শুনানিতে অংশ নেন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পাবলিক প্রসিকউটর আকবর হোসেন জিতু।

এছাড়া গত ৬ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে হবিগঞ্জের ৫টি পৌরসভা নির্বাচনে যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল শুক্রবার তাদের আপিল শুনানি হয়।

এই ৫ পৌরসভায় আপিলকারী ১৭ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৯ প্রার্থীর মনোনয়নপত্র চূড়ান্তভাবে বাতিল করা হয়।

উল্লেখ্য, ২০০৫ সালে খুন হন শাহ এএমএস কিবরিয়া। এই হত্যা মামলার বিচার কাজ চলছে। সিলেট দ্রুত বিচার ট্রাইবুন্যালে এই মামলার সাক্ষ্যগ্রহণ চলছে।

আপনার মন্তব্য

আলোচিত