সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০১৬ ০২:২২

মছব্বির জামায়াত সংশ্লিষ্ট, প্রধানমন্ত্রীর কাছে নিপুর নালিশ

তৃণমূলের ভোটে সর্বোচ্চ ভোট পেয়েও সিলেট সদর উপজেলার টুলটিকর ইউনিয়নে দলীয় মনোনয়ন না পাওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নালিশ জানিয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপু।

এই ইউনিয়নের চেয়ারম্যান পদে আব্দুল মছব্বিরকে মনেনায়ন দিয়েছে আওয়ামী লীগ। যদিও তৃণমূলের ভোটে নির্বাচিত হয়েছিলেন নিপু।

এ ব্যাপারে শনিবার রাতে ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের ৪ নেতার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে নালিশ করেন নিপু।

প্রধানমন্ত্রীর কাছে পাঠানো আবেদনপত্রে তিনি দাবি করেছেন, ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২০জন কাউন্সিলরের গোপণ ভোটে সর্বোচ্চ ১২ ভোট পান তিনি। কিন্তু মনোনয়ন বোর্ডে থাকা ৬ নেতা তৃণমূলের সিদ্ধান্তকে না মেনে ইউনিয়নের প্রার্থীতার ব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে বলে জানান। ১৬ ফেব্রুয়ারি নগরীর তালতলাস্থ একটি হোটেলে ডাকা হয় টুলটিকর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদককে।


হিরন মাহমুদ নিপু উল্লেখ করেন, ওইসময় সিলেট আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ বলেন, তারা টুলটিকর ইউনিয়নে প্রার্থী বাছাই করতে পারছেন না। গোপণ ভোটের হিসেব কেন্দ্রে পাঠাতে হবে বলে ইউনিয়নের সভাপতি ও সম্পাদকের কাছে সাদা কাগজে স্বাক্ষর নেন। এরপর তাদের ভূমিকা রহস্যজনক হয়ে ওঠে। তৃণমূলের নেতাকর্মীরা এমন অবস্থার প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেন। তারা দাবি করেন তৃণমূলের প্রাপ্ত ভোটের তথ্য প্রকাশ করার জন্য আর ভোটের ভিত্তিতেই প্রার্থী মনোনয়নের।

বৃহস্পতিবার কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়। চূড়ান্ত তালিকায় ওই দিন ১২ ভোট পেয়েও প্রার্থীতার তালিকা নাম না দেখে নিজের মাঝে রক্তক্ষরণ হচ্ছে দাবি করে প্রার্থীতার বিষয়টি পূর্ণবিবেচনার জন্য ও নৌকা প্রতীক তাকে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন নিপু।

আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান আব্দুল মছব্বিরের ব্যাপারে হিরণ মাহমুদ নিপু প্রধানমন্ত্রীর কাছে বলেছেন, আবদুল মছব্বির সংগঠনবিরোধী কার্যকলাপে লিপ্ত। তার বিরুদ্ধে জামায়াতের সাথে সখ্যতা, জায়গা দখলসহ নানা অভিযোগ বিদ্যমান। মছব্বির একসময় বিএনপি নেতাও ছিলেন বলে দাবি করেন নিপু।

উল্লেখ্য, এবারের ইউনিয়ন নির্বাচনে আওয়ামীলীগ মনোনয়ন লাভের জন্য ইউনিয়ন নেতৃবৃন্দের ভোটে নির্বাচিতদের নাম সুপারিশ করার জন্য জেলা ইউনিটকে বলা হয় কেন্দ্র থেকে। কিন্তু সিলেট সদরের টুলটিকর ইউনিয়নে নেতৃবৃন্দের ভোটে হিরন মাহমুদ নিপু নির্বাচিত হলেও মনোনয়ন পাননি তিনি।

আপনার মন্তব্য

আলোচিত