ডেস্ক রিপোর্ট

২২ ফেব্রুয়ারি , ২০১৬ ১৮:৪৩

আদালতের রায় বাংলায় লিখার দাবী বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহত্তর সিলেট গনদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ২১শের প্রথম প্রহরে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরবর্তীতে ২১ ফেব্রুয়ারী সকাল ১০ ঘটিকার সময় কেন্দ্রীয় কার্যালয় ৯ নং সুরমা ম্যানশন ৩য় তলায় সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ইছমাঈল এর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ বদরুল ইসলাম জাহাঙ্গীর-এর পরিচালনায় সভায় বক্তারা বাংলাদেশের হাইকোর্ট, সুপ্রীমকোর্ট ও অধনস্ত আদালতের রায় সমূহ বাংলায় লিখার জন্য সরকারীভাবে উদ্যোগ গ্রহণের জন্য জোরদাবী জানানো হয়।।

দেশের বেসরকারী বিশ্ববিদ্যালয় সমূহে ইংরেজীর পাশাপাশি বাংলায় পাঠদান করার জন্য এবং পরীক্ষার খাতায় বাংলায় লিখার সুযোগ সৃষ্টির জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সদয় সহযোগীতা কামনা করা হয়। 

সভায় বক্তব্য রাখেন আব্দুল অদুদ, মুক্তিযোদ্ধা সাংবাদিক মৃনাল চৌধুরী, সৈয়দ নজরুল ইসলাম চুনু, এডভোকেট মামুন রশিদ, মোঃ আনিছ আশরাফ, ক্ষমা রাণী দে, রুবি রায় রিয়া, আবুল কাশেম হেলাল তাপাদার, জানু বেগম, কেয়া বেগম, রুনা আক্তার, আপ্তাবুর রহমান।

অন্যান্যাদের মধ্যে বক্তব্য রাখেন, স্বপ্না বেগম, সৈয়দ হুরুজ্জামান, লিলি বেগম, নুরুল ইসলাম, জাকারিয়া আহমদ মুমিন, লুৎফা বেগম লিলি প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত