নিজস্ব প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি , ২০১৬ ২০:১৯

সিলেটের ৮ ইউপি নির্বাচন: আ. লীগে ৫ বিদ্রোহী প্রার্থী, বিএনপিতে ৩

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোমবার সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়নে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্রসহ বিভিন্ন দলের ৪২ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সমানতালে প্রধান দু’দলেই রয়েছেন বিদ্রোহী প্রার্থী।

তবে আওয়ামী লীগে বিদ্রোহীর সংখ্যাই বেশি। আওয়ামী লীগে বিদ্রোহী ৫ জন ও বিএনপির ৩ জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ৩৯০ জন সদস্য ও ৯১ জন মহিলা সদস্য গতকাল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জালালাবাদ ইউনিয়ন
আওয়ামী লীগের আস্্রাব আলী ও বিএনপির ইসলাম উদ্দিন মনোনয়ন জমা দিয়েছেন। এই ইউনিয়নে বিএনপির বিদ্রোহী না থাকলেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন মনোহর আলী।

মোঘলগাঁও ইউনিয়ন
আওয়ামী লীগের প্রার্থী হিরণ মিয়া ও বিএনপির আহমদ আলী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে দুই দলের বিদ্রোহী প্রার্থী না থাকলেও আওয়ামী লীগ গড়ানার সাবেক ইউপি চেয়ারম্যান সামসুল ইসলাম টুনু মিয়া স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

খাদিমনগর ইউনিয়ন
আওয়ামী লীগের তারা মিয়া ও বিএনপির ইলিয়াছ আলী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী না থাকলেও বিএনপির বিদ্রোহী হয়েছেন বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন। তবে তিনি নিজেকে স্বতন্ত্র প্রার্থী দাবি করেছেন।



হাটখোলা ইউনিয়ন
এই ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী খুর্শিদ আহমদের পাশাপাশি বিদ্রোহী প্রার্থী হয়েছেন চাঁন মিয়া। তবে বিএনপির আজির উদ্দিন একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কান্দিগাঁও ইউনিয়ন
আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিনের পাশাপাশি বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাজাদ মিয়া। বিএনপির একক প্রার্থী আহমদ আলী মনোয়নপত্র জমা দিয়েছেন।

টুলটিকর ইউনিয়ন
আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মছব্বিরের পাশাপাশি বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আলী হোসেন। এই ইউনিয়নে বিএনপির একক প্রার্থী হয়েছেন মুহিবুর রহমান।


খাদিমপাড়া ইউনিয়ন
আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম বেলালের পাশাপাশি বিদ্রোহী হয়েছেন যুবলীগ নেতা অ্যাডভোকটে আফসার উদ্দিন। এই ইউনিয়নে বিএনপির একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ফারুক আহমদ।

টুকেরবাজার ইউনিয়ন
আওয়ামীলীগের এক প্রার্থী আলতাফ হোসেন ও বিএনপির মনোনিত প্রার্থী শহীদ আহমদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী না থাকলেও বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়েছেন দেলোয়ার হোসেন জয়।

আপনার মন্তব্য

আলোচিত