সিলেটটুডে ডেস্ক

১৮ মে, ২০১৬ ১৯:৪৮

একদিনের জন্য ধর্মঘট স্থগিত সিলেট দলিল লেখক সমিতির

সিলেটের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানের আশ্বাসে আজ বৃহস্পতিবার একদিনের জন্য ধর্মঘট স্থগিত করেছেন ধর্মঘটে থাকা সিলেটের দলিল লেখকরা। তারা বলেছেন, শনিবারের মধ্যে সাব রেজিস্ট্রারী মাঠ দখল নিয়ে উদ্ভূত সমস্যা সমাধানে কোনো কার্যকর উদ্যোগ না নিলে রোববার থেকে তারা ফের ধর্মঘট শুরু করবেন।


সিলেটের সাবরেজিস্ট্রারী মাঠ দখল নিয়ে হকাররা সংঘবদ্ধ হয়ে হামলা চালিয়েছিলো সিলেট সদর দলিল লেখকদের শেডে। এ ঘটনায় ৪ দিন ধরে দলিল লেখকরা ধর্মঘটে থাকায় অচল হয়ে পড়েছিল সিলেটের সাবরেজিস্ট্রার অফিস।

এ অবস্থায় গতকাল দুপুরে সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান ও মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বিজিত চৌধুরী আন্দোলনরত দলিল লেখকদের সঙ্গে কথা বলেন। সিলেটের সদর দলিল লেখক সমিতির কার্যালয়ে বৈঠককালে কামরান মানুষের ভোগান্তি লাঘবে দলিল লেখকদের ধর্মঘট প্রত্যাহারের আহবান জানান।

এ সময় তিনি বলেন, ঐতিহাসিক মাঠ দখলে নেওয়ার কোনো যুক্তি নেই। মাঠ দখলমুক্ত হোক তিনি নিজেও এটি চান।

বৈঠকে দলিল লেখক সমিতির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ফরিদুর রহমান, এম ইকবাল হোসেন, সিলেট সদর দলিল লেখক সমিতির সভাপতি হাজী মাহমুদ আলী, সাধারন সম্পাদক ময়নুল ইসলাম খান সায়েক, জেলার সভাপতি আজিজুর রহমান লাল মিয়া, সদরের সাবেক সভাপতি আকাম রফিকুজ্জামান, আলহাজ¦ সুলতান মিয়া বাদশা, প্রবীন দলিল লেখক লুৎফুর রহমান খান, কুতুব উদ্দিন, দারা মিয়া, মুজিবুর রহমান, খুর্শিদ আহমদ, শেখ লোকমান মিয়া, অজিত কুমার দাস, আবুল হাসনাত, সদরের সহ-সভাপতি মুহিবুর রহমান লিলু, কোষাধ্যক্ষ মো. আব্দুর রহিম, সহ-সাধারণ সম্পাদক সামছুল ইসলাম আনা, সাংগঠনিক সম্পাদক ইউছুফ আহমদ, প্রচার সম্পাদক মাহবুবুর রহমান এরশাদ, কার্যনির্বাহী কমিটির সদস্য রাশেদুজ্জামান রাশেদ, জাহাঙ্গীর হোসেন মান্না, শাহীন আহমদ, ছাদেক আহমদ প্রমুখ।

এরপর বদরউদ্দিন আহমদ কামরান ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিলেটের জেলা রেজিস্ট্রার দীপক কুমার সরকার ও সাব রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের সঙ্গে বৈঠক করেন। এ সময় জেলা রেজিস্ট্রার ঐতিহাসিক এ মাঠ দখলমুক্ত করতে সিলেটের রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন। পরে তিনি রেজিস্ট্রার মাঠ পরিদর্শন করেন।

আপনার মন্তব্য

আলোচিত