সিলেটটুডে ডেস্ক

১৮ মে, ২০১৬ ২০:০১

সিলেটে অসচ্ছল সংস্কৃতিসেবীদের ভাতা প্রদান

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ২০১৫-২০১৬ অর্থবছরে সিলেট জেলার প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাসকে এক লক্ষ টাকার বিশেষ ভাতা এবং ১৪ জন অসচ্ছল সংস্কৃতিসেবীকে বিভিন্ন হারে মাসিক কল্যাণ ভাতা হিসেবে দুই লক্ষ ছয় হাজার চারশত টাকা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) দুপুর ১২টায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত এক অনুষ্ঠানে এটি প্রদান করা হয়। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, শিল্প-সাহিত্য-সংস্কৃতির বিকাশ ও সৃজনশীল বাংলাদেশ গড়ার আন্দোলনে এই সকল সংস্কৃতিসেবীর বলিষ্ঠ অংশগ্রহণ ও ভূমিকা ছিল, ভবিষ্যতেও থাকবে এবং সরকারের ভাতা প্রদানের মতো এই জাতীয় প্রশংসনীয় কার্যক্রমের ধারাবাহিকতাও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি। শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে শেষ হয় ভাতা প্রদান অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা।

আপনার মন্তব্য

আলোচিত