কুলাউড়া প্রতিনিধি

২৯ জুলাই, ২০১৬ ২১:০২

কুলাউড়ায় প্রতারক চক্রের ৫ সদস্য আটক

মৌলভীবাজারের কুলাউড়ায় মূল্যবান ধাতব মুদ্রা ও কষ্টি পাথরের মূর্তির মেকি ( হুবহু নকল) পণ্য তৈরি করে প্রতারণার মাধ্যমে ব্যবসার সাথে জড়িত নারীসহ একটি সিন্ডিকেট চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।

শুক্রবার বিকেল ৩ টায় কুলাউড়া থানায় সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ২৮ জুলাই বৃহস্পতিবার বিকেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মো. শামসুদ্দোহা’র নেতৃত্বে এস আই আবু আল মামুন , জহিরুল ইসলাম, এ এসআই মাসুদ আলম ও মহিন উদ্দিনসহ পুলিশ উপজেলার ব্রাহ্মণবাজার এলাকায় অভিযান চালিয়ে বিদেশী ধাতব মুদ্রার (নকল) পণ্য তৈরি করে প্রতারণার মাধ্যমে বিক্রির সময়  কুমিল্লা জেলার কালিবাজার ইউপির মনশাসন এলাকার মৃত আব্দুর রহমানের পুত্র মো. আবু তাহের, গোয়াইনঘাট থানার লেংঘুরা এলাকার জনাব আলীর পুত্র হেলাল উদ্দিন (৫০), যশোর জেলার নীলগঞ্জ সাহাপাড়া এলাকার মৃত আতাউর রহমানের স্ত্রী শাহনাজ পারভিন (৪০) ও কুলাউড়ার বরমচাল ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের মৃত রব্বান মিয়ার পুত্র স্বপন মিয়া (২৭)কে আটক করে।

এসময় কালো টেপ দিয়ে মোড়ানো বাক্সের ভিতর বিদেশী ধাতব মুদ্রা ও ডলার উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে সন্ধ্যায় উপজেলার বরমচাল চা বাগানের লালটিলা এলাকা থেকে নেভী ব্লু কালারের প্রাইভেট কারসহ (চট্টমেট্রো-গ-১১-০০৬৯) দক্ষিণ সুনামগঞ্জ থানার গণীগঞ্জ এলাকার মো. আলী নুর (২৮) কে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১ লাখ ৬৩ হাজার টাকা উদ্ধার করা হয়। এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের অন্যতম মূলহোতা বরমচাল ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের শ্যামল দাস ও সাইফুল মিয়া পালিয়ে যায়। পুলিশ আরও জানায় , শ্যামল দাস ও সাইফুল মিয়ার সহযোগিতায় প্রতারক চক্রটি দীর্ঘদিন থেকে কষ্টি পাথরের মূর্তি ও বিভিন্ন বিদেশী মূল্যবান মুদ্রার হুবহু নকল পণ্য তৈরি করে চক্রের সদস্যের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করত।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মো. শামসুদ্দোহা পিপিএম প্রতারক চক্রের ৫ সদস্য আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটক প্রতারক চক্রটি দীর্ঘদিন থেকে মেকি পণ্য তৈরি করে প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এই চক্রটির মূলহোতা শ্যামল ও সাইফুলকে আটকের চেষ্টা চলছে এবং চক্রের আটককৃত সদস্যদের মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত