নিজস্ব প্রতিবেদক

৩০ জুলাই, ২০১৬ ১৯:০৯

‘কুদরতুল্লাহ মসজিদের ইমামের সাথে রিজভীর মিল রয়েছে’

খালেদা জিয়ার আমলে জঙ্গিবাদ নির্মূল হয়েছিল- সিলেট কুদরতুল্লাহ মসজিদের ইমাম আবদুল মতিনের এমন দাবির জবাবে আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, "কুদরতুল্লাহ মসজিদের ইমামের সাথে রুহুল কবির রিজভীর মিল রয়েছে, উনিও রিজভীর মত কথা বলেন । উনি বলছেন খালেদা জিয়া নাকি জঙ্গিবাদ নির্মূল করেছেন। উনাকে বলতে চাই কুদরতুল্লাহ মসজিদের ছাত্রাবাস থেকে কি অস্ত্র বের হয় নাই?"

শনিবার (৩০ জুলাই) সকালে সিলেটে নগরীর মোহাম্মদ আলী জিমনেশিয়ামে সিলেট মেট্রোপলিটন পুলিশের আয়োজনে জঙ্গিবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে বিতর্কে জড়ান মিসবাহ উদ্দিন সিরাজ ও কুদরতুল্লাহ মসজিদের ইমাম আবদুল মতিন।

জঙ্গিবাদ নির্মূলে নিজের বক্তব্যে কুদরতুল্লাহ মসজিদের ইমাম আবদুল মতিন বলেন, "খালেদার আমলে জঙ্গিবাদ নির্মূল হয়েছিলো, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে জঙ্গিবাদ নির্মূলে আমরা সাড়া দিচ্ছি"

তিনি বলেন, "কোরান হাদিস জঙ্গিবাদ পছন্দ করে না বলে।"

তিনি আরও বলেন, "মাদ্রাসায় জঙ্গিবাদ বিরোধী বক্তব্য থাকলেও স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী বক্তব্য যুক্ত প্রয়োজন।"

মিসবাহ উদ্দিন সিরাজ তার বক্তব্যে বলেন, "এখনো পর্যন্ত কোন বিএনপি-জামায়াত নেতা কর্মীর উপর জঙ্গি হামলা হয় নাই। বারবার হামলার শিকার হয়েছে আওয়ামীলীগ। এ থেকেই বোঝা যায় কারা জঙ্গিবাদের টার্গেট আর কারা এর পেছনে মদদ দেয়।"

শনিবার সকালে নগরীর মোহাম্মদ আলী জিমনেশিয়ামে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার কামরুল আহসান। অতিরিক্ত পুলিশ কমিশনার ফাল্গুনী পুরকায়স্থ ও সংস্কৃতিকর্মী রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় সমাবেশের রাজনীতিবিদ, শিক্ষাবিদ, ধর্মীয় নেতা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত