নিউজ ডেস্ক

০৫ জানুয়ারি, ২০১৫ ১৭:৫৬

উদ্বেগ উৎকন্ঠায় দিন পার করল সিলেটবাসী

উদ্বেগ উৎকন্ঠার মধ্যেই দৈনন্দিন কার্যক্রম সেরেছে সিলেটে নগরীর মানুষ

৫ জানুয়ারিকে ঘিরে সৃষ্টি রাজনৈতিক পরিস্থিতিতে উত্তাপময় দিনে উদ্বেগ উৎকন্ঠার মধ্যেই দৈনন্দিন কার্যক্রম সেরেছে সিলেটে নগরীর মানুষ । ৫ জানুয়ারিকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয় রোববার (৪ জানুয়ারি) থেকেই । বিএনপি - 'গণতন্ত্র হত্যা দিবস' এবং আওয়ামীলীগ সরকারে বর্ষপূর্তি উপলক্ষ্যে গণতন্ত্র রক্ষা দিবস পালন করতে চাইলে প্রসাশনের পক্ষ থেকে মহানগরীতে যেকোন ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয় ।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশান কার্যালয়ে কার্যত 'অবরুদ্ধ' থাকার প্রতিবাদ করতে গিয়ে ৪ তারিখও পুলিশের সাথে ছাত্রদলের এক দফা সংঘাত হয় । এতে কয়েকজন আহত এবং আটক হন ।

সকাল থেকেই জনগণের যান মালের  নিরাপত্তায় বিজিবি, পুলিশ , র‍্যাব টহল দিলেও সাধারণ মানুষের মধ্যে অন্যান্য দিনের মত কর্মব্যস্ততা লক্ষ্য করা যায় নি । অনেকটাই আতংক দিনে প্রয়োজনীয় কাজ সারতে বের হন নগরবাসী 

দিনের প্রথমভাগে আওয়ামীলীগের নেতাকর্মীরা রাস্তায় বের  হলেও বিএনপির-জামায়াতের কাউকে বের হতে দেখা যায়নি । যার ফলে অনেকটা শান্তভাবেই চলে সিলেটের জীবনযাত্রা । যদিও দুপুরের দিকে মদিনা মার্কেট এলাকায় ছাত্র শিবির ঝটিকা মিছিল চালিয়ে গাড়ি ভাংচুর করলে পুলিশের সাথে সংঘর্ষ হয় , এতে ৫ জন আহত হয় । সোবাহানিঘাট এলাকায় ঝটিকা মিছিল দেয় ছাত্রদল । ছাত্রদলের অপর একটি মিছিল থেকে জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি ফয়েজকে আটক করে পুলিশ ।  সকালে সেচ্ছাসেবক দলের কয়েকজন বন্দরবাজার এলাকায় মিছিল দেয়ার চেষ্টা করেও সফল হতে পারেনি ।

উদ্বিগ্ন  মানুষের সাথে কথা বলে জানা যায়, উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি থেকে পরিত্রান চান সকলেই ।
 

আপনার মন্তব্য

আলোচিত