বৃহস্পতিবার, , ২১ মার্চ ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

২৫ অক্টোবর, ২০১৬ ১৩:০৫

সিলেটে রামপাল ইস্যুতে স্থিরচিত্র প্রদর্শনীতে ছাত্রলীগের হামলা, ভাংচুর

সুন্দরবন রক্ষায় রামপাল প্রকল্প বাতিলের দাবিতে সিলেটের মদন মোহন কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আয়োজিত সচেতনতামূলক স্থিরচিত্র প্রদর্শনী চলাকালে হামলা চালিয়ে ভাংচুর করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

আয়োজকরা জানান, মদন মোহন কলেজ ক্যাম্পাসের উন্মুক্ত স্থানে সকাল পৌনে ১০টার দিকে সুন্দরবন ইস্যুতে মদন মোহন কলেজ শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট আয়োজিত এ স্থিরচিত্র প্রদর্শনী শুরু হয়। শুরু থেকেই আশপাশ থেকে বিভিন্নভাবে কটাক্ষ করে আসছিলেন কলেজ শাখার ছাত্রলীগ নেতা-কর্মীরা। একপর্যায়ে তারা আচমকা প্রদর্শনীতে হামলা চালান। হামলাকারীরা প্রদর্শনীস্থলে থাকা বেঞ্চ ও আয়োজন সংশ্লিষ্ট জিনিসপত্র ভাংচুর করেন ও প্রদর্শনী পণ্ড করে দেন।

হামলায় ছাত্রফ্রন্টের ৫/৬ জন কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মদন মোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক রুবেল মিয়া সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, "এটি আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি এবং আমরা প্রশাসনের অনুমতি নিয়েই এটি আয়োজন করেছি। কিন্তু প্রদর্শনী শুরু হওয়ার পর ছাত্রলীগ কর্মীরা নানাভাবে বিরক্ত করা শুরু করে। এমনকি সাধারণ ছাত্রদেরও তারা প্রদর্শনী দেখতে আসতে বাধা দিচ্ছিলো। একপর্যায়ে সোয়া ১২টার দিকে প্রদর্শনী চলাকালে হঠাৎ তারা আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের ৫-৬ জন কর্মী আহত হয়েছেন।"

ঘটনাটি ইতোমধ্যে কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে অবহিত করেছেন ছাত্র ফ্রন্ট নেতারা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগরের সহ-সভাপতি সঞ্জয় প্রান্ত দাস জানান, "আহত ৩ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ছাত্র ফ্রন্ট কর্মী সজিবুর রহমান সানির হাতের একটি আঙুল ভেঙ্গে গেছে।"

এদিকে মদন মোহন কলেজের ছাত্রলীগ নেতা রাজেশ সরকার দাবি করেছেন, ছাত্রলীগ এ হামলা চালায়নি। এটি ছাত্রফ্রন্টের আভ্যন্তরীন কোন্দল।

মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, "ছাত্রফ্রন্টের অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ আমি পেয়েছি। এ ব্যাপারে খোঁজখবর করে আমরা যথাযথ ব্যবস্থা নেবো।"

আহতদের দেখতে বিকেল পৌনে ৪টার দিকে হাসপাতালে গেছেন কলেজের উপাধ্যক্ষসহ কয়েকজন শিক্ষক

আপনার মন্তব্য

আলোচিত