বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ ইং

কুলাউড়া প্রতিনিধি

০৮ নভেম্বর, ২০১৬ ০২:০৭

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্টের অভিযোগে কুলাউড়ায় আটক ৪

মৌলভীবাজারের কুলাউড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকর ছবি প্রকাশ ও স্ট্যাটাস দেয়ার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে পুলিশ। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এলাকার হিন্দু ধর্মাবলম্বী মানুষদের বাড়িঘরে নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হিন্দু ধর্মাবলম্বী এক ছেলের নামের একটি ফেসবুক আইডি থেকে ধর্মীয় অবমাননাকর ছবি পোষ্ট করা হয়। বিষয়টি ছড়িয়ে পড়লে স্থানীয় এলাকাবাসীর মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে কুলাউড়া থানার থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা’র নেতৃত্বে পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মুহাম্মদ শাহজালাল, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহসিনা বেগম, সহকারী কমিশনার (ভূমি) আলমগীর হোসেন, সহকারী পুলিশ সুপার জুনাইদ আলম সরকার ঘটনাস্থল পৃথিমপাশার রবিরবাজারে যান। সেখানে স্থানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিবর্গসহ জনসাধারণের সাথে মতবিনিময় করে জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস প্রদান করলে পরিস্থিতি শান্ত হয়।

উদ্ভূত পরিস্থিতিতে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ও হিন্দু ধর্মের লোকদের বাড়ি এবং মন্দিরে হামলা চালাতে না পারে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাত দেড়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশ আরও জানায়, ওই ফেসবুক আইডিটি ভুয়া (ফেইক) হতে পারে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রশাসনের হস্তক্ষেপে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়াও বিষয়টি যেহেতু স্পর্শকাতর তাই যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ টহলে আছে।

উল্লেখ্য, যে ছেলের নামের এ ফেসবুক আইডি থেকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেওয়া হয় সে ঠিকমত নামও লিখতে জানে না বলে স্থানীয়রা জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত