নিউজ ডেস্ক

০৭ জানুয়ারি, ২০১৫ ২১:৩১

আরিফ বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে কয়েস লোদী

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হয়ে বর্তমানে কারান্তরীণ রয়েছেন আরিফ।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে বরখাস্ত করা হয়েছে। বুধবার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় আইনে (সিটি করপোরেশন) আরিফকে বরখাস্ত করা হয়েছে বলে জানা যায়। সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হয়ে বর্তমানে কারান্তরীণ রয়েছেন আরিফ।

আরিফকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এনামুল হাবীব। তবে এ সংক্রান্ত কাগজপত্র এখনো সিসিকে আসেনি বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ স্থানীয় সরকার মন্ত্রণালয় আইন (সিটি করপোরেশন) ২০০৯ এর ধারা ১২ এর ১ উপধারায় বলা হয়েছে- কোন সিটি করপোরেশনের মেয়র বা কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারী মামলায় অভিযোগপত্র গৃহিত হলে সরকার নির্বাচন কমিশনের সাথে পরামর্শক্রমে লিখিত আদেশের মাধ্যমে ওই মেয়র বা কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে। এই আইনেই আরিফকে বরখাস্ত করা হয়েছে।

এই বিষয়ে সিলেটটুডে২৪.কম এ সম্পর্কিত একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছিল ।

এর আগে একই মামলায় অভিযুক্ত হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ বরখাস্ত করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। গত মঙ্গলবার সন্ধ্যায় আদেশের কপি হবিগঞ্জ পৌরসভায় পৌঁছে।

এদিকে সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েছেন সিসিক কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক বরখাস্ত করার পর তাকে এই দায়িত্ব দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত