নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০১৬ ১৫:১৭

অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত

মুক্তিযোদ্ধা সংসদের সিলেট জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা একটি মামলায় গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সম্পদের হিসাব না দেওয়ায় গত সেপ্টেম্বরে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা করা একটি মামলায় বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৮ টায় তাকে নগরীর মির্জাজাঙ্গাল এলাকা থেকে গ্রেপ্তার করে দুদক।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের আইনজীবী মো. লুৎফুল কিবরিয়া শামীম জানান, সেনা-নিয়ন্ত্রিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে জেলা কমান্ডার হিসেবে দায়িত্ব পালনের সময় জুয়েলের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহার করে তিন কোটি ৫২ লাখ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।

গত ১ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক রেবা হালদার জুয়েলের বিরুদ্ধে মামলা করেন।

দুর্নীতি দমন কমিশন সিলেটের উপ-পরিচালক রেবা হালদার সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আটক সুব্রত চক্রবর্তী মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন এবং অন্যান্য খাত থেকে আসা প্রায় ৪ কোটি টাকা আত্মসাৎ করেন। দুদক তাকে নিজেদের কার্যালয়ে হাজির হয়ে সম্পদের হিসাব দেয়ার জন্য একাধিক নোটিশ দিলেও তিনি দুদককে অসহযোগিতা করায় তার বিরুদ্ধে গত ১ সেপ্টেম্বর দুদক আইনের ১৯ (৩) ধারায় একটি মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার শুনানির সময় জুয়েলকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত