নিজস্ব প্রতিবেদক

১৮ নভেম্বর, ২০১৬ ১৮:২৮

গত দুইবছরে সিলেট সীমান্তে হত্যার ঘটনা ঘটেনি, দাবি বিএসএফ আইজির

সিলেটে শুক্রবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে বিজিবি-বিএসএফ’র আঞ্চলিক কমান্ডার পর্যায়ের ৪দিনব্যাপী সীমান্ত সমন্বয় সম্মেলনের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

উক্ত সম্মেলন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বিজিবি ও বিএসএফ’র প্রতিনিধি দলের প্রধানরা।

আঞ্চলিক কমান্ডার পর্যায়ের এ আলোচনায় বাংলাদেশের পক্ষে ২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল্লাহ চৌধুরী এবং ভারতের পক্ষে ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মেঘালয় রাজ্যের আইজি পি. কে. দুবে।

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বিজিবির আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল্লাহ চৌধুরী বলেন, সীমান্ত ব্যবস্থাপনা ও সীমান্তে বিরাজমান দুদেশের সমস্যা নিয়ে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। বেসামরিক নাগরিকদের অবৈধ ভাবে অনুপ্রবেশ বন্ধ করা, সীমান্তে নিরীহ বাংলাদেশী নাগরিকদের বিএসএফ কর্তৃক গুলি করে হত্যা, মাদক চোরাচালান রোধ ও সীমান্তে সকল প্রকার নাশকতা রোধসহ সীমান্ত ব্যবস্থাপনার উন্নয়ন সংক্রান্ত বিষয়াদি নিয়ে উভয় পক্ষের মাঝে ফলপ্রসূ আলোচনা হয় বলে তিনি জানান। এই সম্মেলনের ফলে দুদেশের সীমান্তরক্ষীদের মধ্যে আন্তরিকতা আরও বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন তিনি।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএসএফ’র মেঘালয় রাজ্যের আইজি পি. কে. দুবে বলেন, সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা কমে এসেছে। গত দুইবছরে মেঘালয় সীমান্তে বিএসএফ’র গুলিতে কোন বাংলাদেশী হত্যার ঘটনা ঘটেনি।

আপনার মন্তব্য

আলোচিত