হবিগঞ্জ প্রতিনিধি

১৯ নভেম্বর, ২০১৬ ০০:৫২

হবিগঞ্জে চারুকন্ঠের পরিবেশনায় মনমুগ্ধকর কবিতা সন্ধ্যা

“যে কবিতা শুনতে জানে না, সে নদীতে ভাসতে পারে না। যে কবিতা শুনতে জানে না, সে মাছের সঙ্গে খেলা করতে পারে না। যে কবিতা শুনতে জানে না, সে মা'য়ের কোলে শুয়ে গল্প শুনতে পারে না। আমি কিংবদন্তির কথা বলছি, আমি আমার পূর্বপুরুষের কথা বলছি।।”

সুমধুর কন্ঠে আবু জাফর ওবায়দুল্লাহর জনপ্রিয় এই কবিতাটি আবৃত্তি করে উপস্থিত দর্শদের চমকে দিলেন কবিতা সন্ধ্যার প্রধান অতিথি জেলা প্রশাসক সাবিনা আলম।

১৮ নভেম্বর সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে চারুকন্ঠের পরিবেশনায় সুরবিতান আয়োজিত “কবিতা সন্ধ্যা” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পাশাপাশি কবিতা পাঠ করেন জেলা প্রশাসক সাবিনা আলম।

 “কৃষ্ণকলি আমি তারেই বলি, কালো তারে বলে গাঁয়ের লোক। মেঘলাদিনে দেখেছিলেম মাঠে কালো মেয়ের কালো হরিণ‐চোখ।” রবিন্দ্রনাথের এই প্রেমের কাব্যর সাথে কবিতা ও গানের যুগলবন্দি দিয়ে  “কবিতা সন্ধ্যা” আয়োজন শুরু হয়। দরাজ কন্ঠে ভরাট গলায় অজয় রায়ের কবিতা এবং শুভ শ্যাম এর মিষ্টি কন্ঠে গানের সুর উপস্থিত দর্শকদের মন ছুয়ে যায়  খুব সহজে।

দিবাকর দিব্য ও গৌরি রায়ের সঞ্চালনায় কবিতা সন্ধ্যা অনুষ্ঠানে গান ও নৃত্যের পরিবেশনা ও ছিল ।

অধ্যাপক নিখিল ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হবিগঞ্জের সাবেক ডিডিএলজি ও বর্তমান রপ্তানী উন্নয়ন বোর্ডের (ঢাকা) উপ পপরিচালক মোহাম্মদ আব্দুর রউফ, নাট্যব্যক্তিত্য সুব্রত চক্রবর্ত্তী, বিশিষ্ট লেখিকা তাহমিনা বেগম গিনি, সুরবিতান ললিতকলা একাডেমির সাধারন সম্পাদক আবুল ফজল, সাংবাদিক গোলাম মোস্তফা রফিক, কবি অপু চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সফিউল আলম, খোয়াই থিয়েটারের সভাপতি নিলাদ্রি শেখর পুরকায়স্থ টিটু,  বাপা হবিগঞ্জের সাধারন সম্পাদক তোফাজ্জল সোহেল, মৌলভীবাজার সরকারী কলেজের বাংলার শিক্ষক আজহার শাহীন।  
এছাড়াও অনুষ্ঠানে হবিগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত