নিউজ ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৫ ০০:২২

লোদিতে আপত্তি কাউন্সিলরদের, বৈধতা নিয়ে প্রশ্ন

হত্যা ও শহীদ মিনার ভাঙচুর মামলার আসামী কয়েস লোদিকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব প্রদানে ক্ষোভ দেখা দিয়েছে সিটি কাউন্সিলরদের মধ্যে।

হত্যা ও শহীদ মিনার ভাঙচুর মামলার আসামী কয়েস লোদিকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব প্রদানে ক্ষোভ দেখা দিয়েছে সিটি কাউন্সিলরদের মধ্যে। তারা কয়েস লোদিকে দায়িত্ব প্রদান অবৈধ বলে দাবি করেছেন। আজ (৮ জানুয়ারি) কাউন্সিলররা আনুষ্ঠানিকভাবে কয়েস লোদীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তুলতে পারেন বলে জানা গেছে

আরিফুল হক চৌধুরী বরখাস্ত হবার খবরের পাশাপাশি কয়েস লোদিকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া হয়েছে এমন খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই উত্তপ্ত হয়ে উঠে সিসিক পাড়া । জানা যায় দফায় দফায় বৈঠক হয় এ নিয়ে । বেশিরভাগ কাউন্সিলর লোদিকে ভারপ্রাপ্ত মেয়র করা মেনে নিতে পারছেন না ।


এদিকে কয়েস লোদিকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া বেআইনি বলেছেন ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ও লোদির নিজ দল বিএনপি'র নেতা ফরহাদ চৌধুরী শামিম ।

সিলেটটুডে২৪ .কম কে তিনি বলেন, - " স্থানীয় সরকারের কোন এখতিয়ার নেই এভাবে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়ার । ভারপ্রাপ্ত মেয়র কে হবে তা ঠিক করবে পরিষদ, মন্ত্রনালয় নয় । তাছাড়া কয়েস লোদির বিপক্ষে  হত্যা মামলা, পবিত্র শহীদ মিনার ভাঙচুর মামলা সহ ৩টি মামলা আছে , এই অবস্থায় তিনি কীভাবে এই দায়িত্ব পান? "

 শামীম আরও জানান, কয়েকদিন আগেই সব কাউন্সিলররা মিলে কয়েস লোদির বিপক্ষে অনাস্থা জ্ঞাপন করেছেন  । বিশেষ মহলের তদবিরে হওয়া এই অবৈধ্য সিদ্ধান্ত বাতিল না হলে কাউন্সিলরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে তিনি জানান ।
 

আপনার মন্তব্য

আলোচিত