নিউজ ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৫ ০১:৩২

প্রথম রাইস প্লান্টার দিয়ে ধানের চারা রোপন

ছবি কার্টেসিঃ দৈনিক উত্তরপূর্ব

ছাতক উপজেলা কৃষি অধিদপ্তের উদ্যোগে রাইস প্লান্টার(ধানের চারা রোপন যন্ত্র দিয়ে প্রথম ধানের চারা রোপন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের বদিরগাঁও গ্রামের কৃষক মতিউর রহমান ছাদিকের ২০শতক বোরো জমিতে রাইস প্লান্টার মিয়ে আনুষ্ঠানিকভাবে ধানের চারা রোপন করেন প্রধান অতিথি উপজেলা কৃষি কর্মকর্তা প্রদ্যৎ ভট্টাচার্য।

 ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলীর সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,ইসলামী ব্যাংক ছাতক শাখার কৃষি এসএমই কর্মকর্তা অলিউর রহমান আলাল, শাখার পল্লী উন্নয়ন শহিদুল ইসলাম, উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নজরুল ইসলাম। বক্তব্য রাখেন,কৃষক মতিউর রহমান ছাদিক, সাঙবাদিক আলাউদ্দিন। এসময় সকল উপ-সহকারি কমংকর্তা ও স্থানীয় কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।


 উপজেলা কৃষি কর্মকর্তা জানান, রাইস প্লান্টার দিয়ে ধানের চারা রোপন খুবই সহজ। অল্প সময়ে অধিক পরিমান জমিতে ধানের চারা রোপন করা সম্ভব। প্রতি ঘন্টায় এক একর জমিতে চাষাবাদ করা যায়। ফলে চাষাবাদ ক্ষেত্রে কৃষক শতকরা ৭৫ ভাগ খরচ ও সময় সাশ্রয় করা সম্ভব হবে। এত আর্থিকভাবে লাভবান হবে কৃষক।

আপনার মন্তব্য

আলোচিত