নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি , ২০১৭ ১৬:১৩

সিএসই’র চেয়ারম্যান হলেন অাব্দুল মোমেন

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান হলেন সাবেক কূটনীতিক ড. একে আব্দুল মোমেন। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সিএসই'র নতুন চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

সিএসই'র ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান হিসেবে আব্দুল মোমেনের নাম ও ছবি যুক্ত রয়েছে।

শনিবারই চেয়ারম্যান হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয় বলে জানান সিলেটের আওয়ামী লীগ নেতা জাবেদ সিরাজ। তিনি আব্দুল মোমেনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

একে আব্দুল মোমেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোটভাই। তিনি জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দায়িত্বে ছিলেন। এরআগে তাকে সিএসই'র পরিচালনা পর্ষদের সদস্য মনোনীত করা হয়।

এব্যাপারে ড. মোমেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

ড. মোমেন ১৯৪৭ সালে সিলেটে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিদেশি বিশ্ববিদ্যালয়ে উচ্চতর পড়াশোনা করেন। দীর্ঘদিন তিনি সরকারের বিভিন্ন দায়িত্বশীল পদে চাকরি করেন। তিনি ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১০ সালে ড. মোমেন জাতিসংঘের সহযোগী প্রতিষ্ঠান ইউনেস্কোর পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া জাতিসংঘের ৬৭তম সাধারণ অধিবেশনে তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি জাতীয় চা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত