নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি , ২০১৭ ০২:১৪

আজ আদালতে নিজের উপর হামলার বর্ণনা দেবেন খাদিজা

আজ (রোববার) সিলেট মূখ্য মহানগর হাকিম আদালতে সাক্ষ্য দেবেন কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিস। তার উপর হামলার ঘটনার বিবরণ দেবেন আদালতে।

খাদিজার উপর হামলা মামলার আসামী বদরুল আলমকেও আজ আদালতে হাজির করা হবে। ফলে হামলার ঘটনার প্রায় চার মাস পর আজ প্রথমবারের মতো মুখোমুখি হবেন বদরুল ও খাদিজা।

এর আগেও খাদিজাকে সাক্ষী দেওয়ার জন্য আদালতে তলব করা হলেও চিকিৎসকের ছাড়পত্র না পাওয়ায় আদালতে উপস্থিত হতে পারেননি তিনি।

তবে খাদিজার বাবা মাসুক মিয়া জানিয়েছেন, আজ সকালে সাক্ষ্য দিতে আদালতে হাজির হবেন খাদিজা।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমান জানিয়েছেন, আজ সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদলতে খাদিজার সাক্ষ্য গ্রহণ করা হবে। খাদিজা হত্যাচেষ্টা মামলায় আজই সাক্ষ্য গ্রহণ শেষ হতে পারে।

ঢাকায় দীর্ঘ চিকিৎসা শেষে গত শুক্রবার সুস্থ হয়ে সিলেটে নিজ বাড়িতে ফিরেন সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস।

গত বছরের ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে মারাত্মকভাবে আহত হওয়া খাদিজা। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশকেয়কদিন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে থেকে বিস্ময়করভাবে সুস্থ হতে থাকেন খাদিজা। এরপর খাদিজাকে সাভাবের পক্ষাঘাতগ্রস্ত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা প্রদান করা হয়।

গতবছরের ৩ অক্টোবর এমসি কলেজ ক্যাম্পাসে কুপিয়ে আহত করা হয়েছিলো তাকে। এ ঘটনায় শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা বদরুল আলমকে হাতেনাতে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে তুলে দেন প্রত্যক্ষদর্শীরা।

খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে দায়ের করা মামলায় একমাত্র আসামী করা হয় বদরুল আলমকে। ৫ অক্টোবর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বদরুল।

৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ১৫ নভেম্বর আদালত অভিযোগপত্র করেন। ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। পরে ৫ ডিসেম্বর, ১১ ডিসেম্বর ও ১৫ ডিসেম্বর আদালতে সাক্ষ্য দেন ৩৩ জন।

আপনার মন্তব্য

আলোচিত