নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি , ২০১৭ ১১:৫০

হামলার বর্ণনা দিতে আদালতে খাদিজা

হামলার বর্ণনা দিতে আদালতে গেছেন কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সিলেটের মূখ্য মহানগর হাকিম আদালতে হাজির হয়ে হামলার বর্ণনা দেবেন খাদিজা। এর আগেও খাদিজাকে সাক্ষী দেওয়ার জন্য আদালতে তলব করা হলেও চিকিৎসকের ছাড়পত্র না পাওয়ায় আদালতে উপস্থিত হতে পারেননি তিনি।

ঢাকায় দীর্ঘ চিকিৎসা শেষে গত শুক্রবার সুস্থ হয়ে সিলেটে নিজ বাড়িতে ফিরেন সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস। নিজ বাড়ি ফিরেই তার ওপর হামলাকারী বদরুলের শাস্তি দাবি করলেন খাদিজা বেগম নার্গিস।

প্রসঙ্গত, গত বছরের ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে মারাত্মকভাবে আহত হওয়া খাদিজা। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশকেয়কদিন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে থেকে বিস্ময়করভাবে সুস্থ হতে থাকেন খাদিজা। এরপর খাদিজাকে সাভাবের পক্ষাঘাতগ্রস্ত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা প্রদান করা হয়।

খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে দায়ের করা মামলায় একমাত্র আসামী করা হয় বদরুল আলমকে। ৫ অক্টোবর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বদরুল।

৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ১৫ নভেম্বর আদালত অভিযোগপত্র করেন। ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। পরে ৫ ডিসেম্বর, ১১ ডিসেম্বর ও ১৫ ডিসেম্বর আদালতে সাক্ষ্য দেন ৩৩ জন।

আপনার মন্তব্য

আলোচিত