নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি , ২০১৭ ১২:৫২

সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি

নিজের ওপর ভয়াবহ হামলার ঘটনা বর্ণনা করে আদালতের কাছে বদরুলের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন খাদিজা বেগম নার্গিস। খাদিজা হত্যাচেষ্টা মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ১ মার্চ তারিখ নির্ধারণ করেছেন আদালত।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সিলেট মহানগর মূখ্য হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরোর কাছে ঘটনার বর্ণনা দেন খাদিজা।

মামলার আসামি বদরুলের আইনজীবী সাজ্জাদুর রহমান চৌধুরী সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আদালতে নিজের দোষ স্বীকার করেছেন বদরুল। খাদিজার ওপর হামলার ঘটনার সময় বদরুল স্বাভাবিক অবস্থায় ছিলেন না। তিনি নেশাগ্রস্ত ছিলেন।

আদালত বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে তার মক্কেলকে খালাস দেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

খাদিজার আইনজীবী আ ক ম শিবলী বলেন, আদালতে দাঁড়িয়ে খাদিজা তার ওপর হামলাকারী বদরুলের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।

তিনি বলেন, বদরুল পূর্বপরিকল্পিতভাবে খাদিজার ওপর হামলা করেছিলো। এখন সে নেশাগ্রস্ত ছিল বলে ভনিতা করা হচ্ছে। এসব ভনিতা ন্যায়বিচার বাধাগ্রস্ত করবে না।

খাদিজার উপর হামলা মামলার আসামি বদরুল আলমকেও রোববার আদালতে হাজির করা হয়। হামলার ঘটনার প্রায় পাঁচ মাস পর আজ প্রথমবারের মতো মুখোমুখি হন বদরুল ও খাদিজা।

প্রসঙ্গত, গত বছরের ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে মারাত্মকভাবে আহত হন খাদিজা। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশ কয়েকদিন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে বিস্ময়করভাবে সুস্থ হতে থাকেন খাদিজা। এরপর খাদিজাকে সাভারের পক্ষাঘাতগ্রস্ত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা প্রদান করা হয়।

ঢাকায় দীর্ঘ চিকিৎসা শেষে সুস্থ হয়ে গত শুক্রবার সিলেটে নিজ বাড়িতে ফিরেন সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস।

আপনার মন্তব্য

আলোচিত