নিউজ ডেস্ক

০৯ জানুয়ারি, ২০১৫ ১২:৫০

বাহুবলে মৃৎশিল্পের উন্নয়নে প্রশিক্ষণ

হবিগঞ্জঃবাহুবল উপজেলার কল্যাণপুরের কুমারপাড়ার মৃৎশিল্পের উন্নয়নে নারীসহ ৪০ জনকে প্রশিক্ষণ শেষে সদনপত্র প্রদান করা হয়েছে। তার সাথে এ শিল্পের উন্নয়নে তারা পাচ্ছেন ঋণও। দীর্ঘ প্রশিক্ষণ শেষে গতকাল বৃহস্পতিবার দুপুরে তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন হবিগঞ্জ-সিলেট জেলার নারী আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

উপজেলা যুব উন্নয়ন কর্তৃক আয়োজিত কল্যাণপুর দূর্গা মন্দির প্রাঙ্গণে কর্মসংস্থান ও আত্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদার করণ প্রকল্পের আওতায় প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণার্থীদের মাঝে সদন বিতরণকালে এমপি কেয়া চৌধুরী বলেন, আপনাদের প্রশিক্ষণ ব্যবস্থা করেছি। আজ এর সদন বিতরণ করলাম। এখন আপনাদের মধ্য থেকে প্রথম পর্যায়ে ১০ জনকে এক লাখ টাকা দেয়া হবে ঋণ হিসেবে। এ টাকা দিয়ে এখানের মৃৎশিল্পকে আরো এগিয়ে নিতে হবে। তিনি বলেন, এ শিল্পটি আর অবহেলিত থাকবে না।


এটিকে আধুনিক করা হবে।  হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ, আওয়ামীলীগ নেতা শামসুদ্দিন আহমেদ, শফিউল আলম চৌধুরী প্রমুখ। প্রশিক্ষণ নেওয়া গিতা পাল, অর্পনা পাল, শিবনী পাল, রীতা পাল, নমিতা পাল, মঞ্জু পাল, শিমা পাল, জলি পাল, শিলু পাল, নিয়তি পাল আশাবাদ ব্যক্ত করে বলেন, এমপি কেয়া চৌধুরীর চেষ্টায় মৃৎ শিল্পের উপর পেলাম প্রশিক্ষণ। এখন পেয়েছি সদন। এখানেই শেষ নয় তিনি আমাদেরকে এক লাখ টাকার ঋণ দেয়ার ঘোষণা দিয়েছেন। আশা করি অচিরেই পাব। 

আপনার মন্তব্য

আলোচিত