নিউজ ডেস্ক

০৯ জানুয়ারি, ২০১৫ ১৬:৪৮

৫ দিনের রিমাণ্ডে শমসের মবিন

৮ জানুয়ারি রাত সোয়া ১১টার দিকে তাঁর বনানীর বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর রাতে জিজ্ঞাসাবাদের জন্যে ডিবি কার্যালয়ে নেওয়া হয় এবং শুক্রবার আদালতে নিয়ে রিমাণ্ড চাওয়া হয়

নেত্রকোনা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসকে হত্যাচেষ্টা মামলার অভিযোগে অভিযুক্ত বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্যে ১০ দিনের রিমাণ্ড চাওয়া হলেও  আদালত মঞ্জুর করেন ৫ দিন।


শুক্রবার বিকালে পুলিশের আবেদনের শুনানি করে মহানগর হাকিম এমদাদুল হক বিএনপির এই ভাইস চেয়ারম্যানকে হেফাজতে নেওয়ার আদেশ দেন। আদালত পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশনের অতিরিক্ত উপকমিশনার আনিসুর রহমান সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।


এর আগে শমসের মবিনকে আদালতে হাজির করে ১০ দিনের হেফাজতে চান শাহবাগ থানার এসআই এ কে এম সাইফুল হক ভুঁইয়া।



শমসের মবিন চৌধুরীকে নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সরকারদলীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসকে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান। একই মামলায় ইতোমধ্যেই গ্রেফতার হয়েছেন বিএনপি স্থায়ি কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পুরান ঢাকার বকশি বাজারে স্থাপিত আদালতে হাজিরাকে কেন্দ্র করে বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেও হামলা চালানো হয়। এসময় নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সরকারদলীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা চালায় বিএনপি কর্মীরা। এতে এমপি ও তার গাড়িচালক আহত হন। পরে হামলাকারীরা এমপির গাড়িতেও অগ্নিসংযোগ করে। 

আপনার মন্তব্য

আলোচিত