নিজস্ব প্রতিবেদক

১৫ মে, ২০১৭ ১৩:২০

শিববাড়ির আতিয়া মহলের ঘটনার তদন্ত শুরু করেছে পিবিআই

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা 'আতিয়া মহল' থেকে বিস্ফোরক উদ্ধার ও অভিযান চলাকালে বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনায় দায়ের করা দুটি মামলার তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (১৫ মে) সকালে পিবিআইয়ের তদন্ত দল আতিয়া মহল পরিদর্শনে যান। এসময় তারা জঙ্গি আস্থানা ও আশেপাশের কক্ষগুলো পরিদর্শন করেন।

এর আগে মামলা দুটি তদন্ত করেছে মহানগর পুলিশের মোগলাবাজার থানা পুলিশ। গত ৯ মে পুলিশ সদর দপ্তরের নির্দেশে মামলা দুটি পিবিআই'র কাছে হস্তান্তর করা হয়। ১৩ মে মামলার আলামত ও ডকেট গ্রহণ করার মাধ্যমে কাজ শুরু করে পিবিআই।

দ্রুত মামলা তদন্ত করে অভিযোগপত্র দেয়া হবে বলে জানিয়েছেন পিবিআই'র বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম মল্লিক। এছাড়া দেশে জঙ্গিবাদের মুলোৎপাটন করতেই এ তদন্ত কাজ এগিয়ে নেয়া হবে বলে জানান তিনি।

গত ২৪ মার্চ ভোরে আতিয়া মহলে জঙ্গি আস্তানার সন্ধান পায় আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ২৫ মার্চ সকাল থেকে ২৮ মার্চ সন্ধ্যা পর্যন্ত আতিয়া মহলে 'অপারেশন টোয়াইলাইট' পরিচালনা করে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল।

২৫ মার্চ সন্ধ্যায় ভবন সংলগ্ন পাঠানপাড়া দাখিল মাদ্রাসার কাছে দুই দফা বোমা বিস্ফোরণের ঘটনায় র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান লে: কর্নেল আবুল কালাম আজাদসহ সাতজন নিহত হন। এ ঘটনায় আহত হন আরো অন্তত অর্ধশত।

২৮ মার্চ সন্ধ্যায় অপারেশনের সমাপ্তি ঘোষণা করেন প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। অভিযানে চার জঙ্গি নিহত হয়। এরপর আতিয়া মহলকে বিস্ফোরকমুক্ত করতে ‘অপারেশন ক্লিয়ারিং আতিয়া মহল’ শুরু করে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট।

আপনার মন্তব্য

আলোচিত