নবীগঞ্জ প্রতিনিধি

১৫ মে, ২০১৭ ১৫:৫৮

নবীগঞ্জে ভাইকে হত্যার হুমকি দিয়ে কবর খুঁড়লেন আরেক ভাই

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে আপন ছোট ভাইকে হত্যার হুমকি দিয়ে তাকে দাফন করার জন্য নিজ বাড়ির উঠানেই কবর খুঁড়লেন বড় ভাই।

ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ পৌর এলাকার পূর্ব তিমিরপুর গ্রামে। এ ঘটনা আলোড়ন তুলেছে উপজেলায়। কবর দেখার জন্য ওই বাড়ির উঠানে জনতার উপচে পড়া ভীড় দেখা গেছে।

খবর পেয়ে দুই সহোদর সালাম ও ফারুককে আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, সালাম ও ফারুক ওই গ্রামের মৃত উকিল উল্লার ছেলে। বড় ভাই আব্দুস সালাম ও ছোট ভাই ফারুকের মধ্যে বাবার রেখে যাওয়া বাড়ির জমির ভাগ-ভাটোয়ারা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে এলাকায় একাধিক সালিশ বৈঠকও হয়। কিন্তু দুই ভাইয়ের মধ্যে কোনো সমঝোতা করা সম্ভব হয়নি।

একের পর এক সালিশে কোনো সুরাহা না পেয়ে রাগে-ক্ষোভে বড় ভাই আব্দুস সালাম ছোট ভাই ফারুককে খুন করার হুমকি দিয়ে বাড়ির উঠানে দাফনের জন্য কবর খুঁড়েন। প্রতিবেশীরা সালামকে শান্ত করার চেষ্টা করেও বিফল হন। উল্টো ক্ষিপ্ত হয়ে তিনি বাড়ির উঠানে আরো একটি কবর খুঁড়েন।

সালাম ও ফারুকের মা মাসুক বিবি ছেলেদের বিরোধ মেটানোর চেষ্টা করেও ব্যর্থ হন। পরে তিনি দুই ছেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দ্বারস্থ হন। পুলিশ রোববার ওই বাড়িতে হানা দিয়ে দুই ভাইকে আটক করে থানায় নিয়ে যায়। পরে তাদের জেল হাজতে পাঠানো হয়।

নবীগঞ্জ থানার ওসি এস এম আতাউর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত