মৌলভীবাজার সংবাদদাতা

১৫ মে, ২০১৭ ১৭:১০

রমজান উপলক্ষে মৌলভীবাজারে টিসিবির পণ্য বিক্রি শুরু

মৌলভীবাজারে পবিত্র মাহে রমজান উপলক্ষে দুটি ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে টিসিবির পণ্যসামগ্রী বিক্রি শুরু করা হয়েছে।

সোমবার (১৫ মে) সকাল ১১টায় পৌর এলাকায় দুটি ট্রাকের মাধ্যমে ন্যায্যমূল্যে টিসিবির পণ্যসামগ্রী বিক্রয় শুরু হয়।

শেরপুরস্থ টিসিবির আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার ইসমাঈল মজুমদার জানান, পবিত্র রমজান উপলক্ষে মৌলভীবাজার জেলায় ২২ জন ডিলার নিয়োগ করা হয়েছে। ন্যায্যমূল্যে পণ্যসামগ্রী বিক্রির জন্য মৌলভীবাজার সদরে ১৩ জন, রাজনগর উপজেলায় ২ জন, বড়লেখা উপজেলায় ২ জন, শ্রীমঙ্গলে ৩ জন ও জুড়িতে ২ জন ডিলার নিয়োগ দেয়া হয়েছে। কুলাউড়া উপজেলায় ডিলারের জন্য কোনো আবেদন না পাওয়ায় কাউকে নিয়োগ করা হয়নি।

একজন ক্রেতা একসঙ্গে সর্বোচ্চ ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ৫ লিটার সয়াবিন তেল, ২ কেজি ছোলা ও ১ কেজি খেজুর কিনতে পারবেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৮০ টাকা, ছোলা ৭০ টাকা, খেজুর ৯০ টাকা ও সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। একেকটি ট্রাকে ৩০০ থেকে ৪০০ কেজি চিনি, ১৫০ থেকে ২০০ কেজি ডাল, ৩০০ থেকে ৪০০ লিটার তেল, ৪০০ থেকে ৮০০ কেজি ছোলা ও ৫০ কেজি করে খেজুর রয়েছে।

এদিকে বাজার মূল্যের চেয়ে দামে কম হওয়ায় প্রথম দিনেই টিসিবির পণ্যের প্রতি ক্রেতাদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। বিশেষ করে ছোলা, চিনি ও মসুর ডালের প্রতি ক্রেতাদের বেশি আগ্রহ বেশি ছিল বলে সংশ্লিষ্টরা জানান।

মৌলভীবাজার প্রেসক্লাব ও কোর্ট এলাকার সামনে টিসিবির পণ্য বিক্রির ট্রাক থেকে পণ্য কিনতে ক্রেতাদের বেশ ভিড় লক্ষ্য করা গেছে। যেসব পণ্যের চাহিদা বেশি তা দুপুরের মধ্যেই শেষ হয়ে যায় বলে বিক্রেতারা জানান।

টিসিবি’র আঞ্চলিক ম্যানেজার ইসমাঈল মজুমদার বলেন, টিসিবির কাছে যথেষ্ট পরিমাণে পণ্য মজুদ রয়েছে। আজ থেকে শুরু হয়ে পুরো রমজান জুড়েই এসব পণ্য বিক্রি করা হবে। যেসব পণ্য বিক্রি করা হচ্ছে তা মানেও ভালো।

আপনার মন্তব্য

আলোচিত