বিশ্বনাথ প্রতিনিধি

১৬ মে, ২০১৭ ১৫:৩৯

বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের বিক্ষোভ, আমরণ অনশনের হুশিয়ারি

সরকারের মানবিক ত্রাণ সহায়তা (বিশেষ বরাদ্দ) না পেয়ে এবার বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন সিলেটের বিশ্বনাথের বন্যায় ক্ষতিগ্রস্ত দুই শতাধিক কৃষক।

সোমবার (১৫ মে) দুপুরে উপজেলা সদরের নতুন বাজারে এ বিক্ষোভ মিছিল করেন রামপাশার আমতৈল গ্রামের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সুবিধা বঞ্চিত কৃষকরা।

বৃহত্তর আমতৈল গ্রামবাসীর ব্যানারে ‘বিশ্বনাথ-রামপাশা অটোরিকশা স্ট্যান্ডের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সেখানে প্রায় আধঘণ্টা অবস্থান কর্মসূচিও পালন করেন বিক্ষুব্ধ কৃষকরা।

বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পরবর্তী সভায় বক্তারা বলেন, আমতৈলের ১, ২ ও ৩ নং ওয়ার্ডে অকৃষক, বিত্তবান ও একই পরিবারের দু’জনসহ বেআইনিভাবে বরাদ্দ দেওয়া হয়েছে। জরুরী ভিত্তিতে তদন্ত সাপেক্ষে অকৃষকদের বাদ দিয়ে প্রকৃত কৃষকদের বরাদ্দসহ স্থানীয় চেয়ারম্যান, প্যানেল চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তা না হলে আগামীতে উপজেলা পরিষদ ঘেরাওসহ পরিষদ প্রাঙ্গণে আমরণ অনশন করার হুশিয়ারি দেন কৃষকরা।

প্রবীণ মুরব্বী মোল্লা আমিরুল হকের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন হুমায়ূন কবির, বুরহান উদ্দিন, আখলুছ মিয়া, ফখরুল ইসলাম, আলী আহমদ, আব্দুল লতিফ, আব্দুল মুহিত, সুনা মিয়া, ছয়দুর রহমান, জাহেদ মিয়া, আম্বর আলী, জুনেদ মিয়া, মাসুম আহমদ, আফাজ উদ্দিন, সুয়াইবুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত