জগ্ননাথপুর প্রতিনিধি

১২ অক্টোবর, ২০১৭ ১৭:১৮

জগন্নাথপুরে বিএনপি নেতৃবৃন্দের বাড়িতে পুলিশের হানা, এলাকায় আতংক

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদকের বাড়িতে পুলিশী অভিযানের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ।

বুধবার (১১ অক্টোবর) রাতে হঠাৎ করে রাজনৈতিক সম্প্রীতির শান্তির এই জনপদে পুলিশের এই অভিযানকে বাড়াবাড়ি বলে অভিহিত করেছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল

নেতৃবৃন্দ পুলিশী এ অভিযানের নিন্দা জানান এবং গণতান্ত্রিক স্বাভাবিক রাজনৈতিক কর্মসূচী পালনে বাধা না দিতে পুলিশের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) তাদের সাথে আলাপকালে তারা বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার উপর গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে সারা দেশে আন্দোলন কর্মসূচী চলছে। এরই অংশ হিসেবে নেতাকর্মীরা আন্দোলন ও দলের নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী চালিয়ে যাচ্ছেন।

কিন্তু নেতাকর্মীদের রাজনৈতিক মাঠছাড়া করতে বাড়ি-বাড়ি অভিযান চালিয়ে পুলিশ ভয়ভীতি প্রদর্শন করছে। ভয়ভীতি দমন পীড়ন করে নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না।

নেতৃবৃন্দ ক্ষমতার অপব্যবহার না করতে ও আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে পুলিশের প্রতি আহ্বান জানান।

বুধবার রাতে পৌর শহরের হবিবপুর এলাকার বাসিন্দা উপজেলা বিএনপির সাবেক সভাপতি জগন্নাথপুর পৌরসভার সাবেক জনপ্রিয় মেয়র আক্তার হোসেন ও পৌর শহরের সিলিমপুর এলাকার বাসিন্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমদের বাড়িতে জগন্নাথপুর থানা পুলিশ হানা দেয়। পুলিশী অভিযানকালে নেতৃবৃন্দ বাড়িতে ছিলেন না। এ ঘটনায় বিএনপি নেতাদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র আক্তার হোসেন বলেন, আমরা জগন্নাথপুরে শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচী ও নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী পালন করে আসছি। কিন্তু হঠাৎ করে পুলিশ কেন আমাদের বাড়িতে হানা দিচ্ছে বুঝে উঠতে পারছি না। শান্তির জনপদ জগন্নাথপুরে রাজনৈতিক সম্প্রীতি দীর্ঘদিন ধরে চলে আসছে। এখানে বিশৃঙ্খলার কোন সুযোগ নেই। আমরা আশা করব পুলিশ গণতান্ত্রিক অধিকার পালনে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না এবং রাজনৈতিক কর্মসূচী পালনে সহযোগিতার হাত প্রসারিত করবে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী পালন করে আসছি। কিন্তু হঠাৎ করে পুলিশ আমাদের বাড়ি বাড়ি গিয়ে হানা দিয়ে হয়রানি করার চেষ্টা করছে। বিএনপি নেতাকর্মীরা পুলিশী ভয়ে পিছপা হবে না। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন আমরা চালিয়ে যাবো।

এ ব্যাপারে জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরীর সাথে আলাপ হলে তিনি জানান, বিএনপির কোন নেতাদের বাড়িতে আমরা অভিযান চালাই নি। তবে বাড়ির পাশে পুলিশ নজরদারি করছে।

তিনি আরো বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী রয়েছে। যাতে কোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ শুধুমাত্র নজরদারি করছে। এখানে কাউকে হয়রানি করা হচ্ছে না।

আপনার মন্তব্য

আলোচিত