আজ বৃহস্পতিবার, , ২৬ এপ্রিল ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারী, ২০১৮ ১৮:২৯

সিলেটে পিঠা উৎসবে তিন নারী সম্মানিত

পৌষ সংক্রান্তির ঠিক পূর্ব মূহূর্তেই নগরে পিঠা উৎসবের আয়োজন করে সিলেট উইমেন চেম্বার অব কমার্স।

শুক্রবার সকালে পুলিশ লাইন হাই স্কুল মাঠে এ উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. নাজুমানার খানুম। এসময় জেলা প্রশাসক রাহাত আনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন সেলিম, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ওয়েছ খসরু, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল প্রমুখ।

উৎসবে প্রতিকূলতা পেরিয়ে  জীবনযুদ্ধে জয়ী তিন নারীকে দেয়া হয়  'সফল নারী' সম্মাননা। সম্মাননা পাওয়ার নারীরা হলেন- নাট্যব্যক্তিত্ব অধ্যাপক শামিমা চৌধুরী, নারী উদ্যোক্তা রুবা খানম ও নৃত্যশিল্পী নিলাঞ্জন দাশ জুঁই।

উৎসবে বাহারী স্বদের পিঠাপুলির পসরা সাজান নারী উদ্যোক্তারা। আর দিনভর নাচে-গানে উৎসব অংগন মুখরিত করে রাখেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কলাকুশলীরা।

উতসব অংগনে অর্ধশত স্টলে বাহারী সব পিঠাপুলির পসরা সাজিয়ে বসেন নারী উদ্যোক্তারা।

কাজের ফাকে ঐতিহ্যের মিলনমেলায় নিজেদের সামিল করার সুযোগটুকু হাতছাড়া করেননি নগরবাসীও। শীত উপেক্ষা করে মেলায় জড়ো হয়েছেন অনেকে।

আবহমান বাংলার সংস্কৃতি লালনের এমন উদ্যোগ অনুপ্রানিত করছে নতুন নতুন নারী উদ্যোক্তাদের এমনটি জানিয়েছেন আয়োজক সংগঠন উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেটের সভাপতি স্বর্ণলতা রায়ের।

আর সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোসাম্মৎ নাজমানারা খাতুন জানান, এভাবেই একটু একটু করে স্বনির্ভরতার দিকে এগিয়ে যাবে নারীরা, এই জয়যাত্রায় সরকার সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে সবসময়।

আপনার মন্তব্য

আলোচিত