গোয়াইনঘাট প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০১৫ ০২:০৪

পরিবেশ বিনষ্টকারীদের ছাড় দেয়া হবে না-রাশেদ খান মেনন

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, পরিবেশ বিনষ্টকারীদের কোন ছাড় দেওয়া হবে না।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, পরিবেশ বিনষ্টকারীদের কোন ছাড় দেওয়া হবে না। যারা পরিবেশের বিপর্যয় ঘটাবে তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে। তিনি গতকাল মঙ্গলবার বিকেলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে জাফলংয়ের গুচ্ছগ্রামে নবনির্মিত পর্যটন মোটেলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, পর্যটন কেন্দ্র জাফলংয়ের পরিচিতি রয়েছে দেশ ও বিদেশের বিভিন্ন যায়গায়।

প্রতিদিন দেশ বিদেশের হাজারো পর্যটকের পদচারনায় মুখর থাকে পর্যটন কেন্দ্র জাফলংয়ে। তাই প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি জাফলংয়ের পরিবেশ রক্ষায় এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন তিনি। মন্ত্রী বলেন, জৈন্তাপুর ও জাফলং এলাকাকে পর্যটন নগরী হিসেবে ঘোষণা করা হবে। আর এই অঞ্চলকে পর্যটন নগরী হিসেবে ঘোষণা করা হলে এলাকার অর্থনৈতিক কর্মকান্ড আরো বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এমবি ফয়সাল শাহ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বেসামরিক বিমান ও পর্যটন করপোরেশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক, সিলেট বিভাগীয় কমিশনার সাজ্জাদুল হাসান, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক সিরাজুল ইসলাম উকিল, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই প্রকৃতি কন্যা জাফলংয়ের উপর স্বাগত বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে গোয়াইনঘাট শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন মন্ত্রী রাশেদ খান মেননসহ অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত