আজ বুধবার, , ২৩ মে ২০১৮ ইং

কুলাউড়া প্রতিনিধি

১২ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:০৭

কুলাউড়ায় বিএনপি নেতার অনশন, গ্রেপ্তার ৫

কুলাউড়ায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে নেতাকর্মীদের আটক ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পৌর শহরের স্বাধীনতা সৌধে দুপুর ২টা থেকে আমরণ অনশন শুরু করেছেন মৌলভীবাজার জেলা বিএনপির সহসভাপতি অ্যাড. আবেদ রাজা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা পৌনে দুইটার দিকে উপজেলা শহরের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন কুলাউড়া সদর ইউনিয়নের মৃত বাতির মিয়ার ছেলে আবু সুফিয়ান (৩২), হাসানপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে সাইফুর রহমান (২৮), হাজিপুর ইউনিয়নের ফরজান উল্লার ছেলে মাওদুদ আহমদ(৩২), বিহালা গ্রামের মহরম আলীর ছেলে শামীম (৩৩), টিলাগাঁও ইউনিয়নের চকসালন গ্রামের গোবিন্দ চন্দের ছেলে গৌরাঙ্গ দে (২২)।

স্বাধীনতা সৌধে অনশনরত অ্যাড. আবেদ রাজা বলেন, গণতান্ত্রিক মত প্রকাশে পুলিশ বাধা প্রদান করছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুলাউড়ার উছলাপাড়ায় আমরা কয়েকজন নেতাকর্মীসহ মানববন্ধনের চেষ্টাকালে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ সময় সেখানে অবস্থানরত ৫/৬জন নেতাকর্মীকে আটক করে নিয়ে আসে। পুলিশের এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণে গণতান্ত্রিক রাষ্ট্রে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করা যাচ্ছে না। পুলিশের এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়া এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে আমি আমরণ অনশন চালিয়ে যাবো।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মূসা বলেন, বিএনপির সহসভাপতি অ্যাড. আবেদ রাজা অনশন করছেন। কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত