কুলাউড়া প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি , ২০১৮ ১৫:৪৪

কুলাউড়ায় বিএনপির সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারের কুলাউড়ায় বিএনপির অবস্থান কর্মসূচি পালিত হয় পৌরসভা কার্যালয় সম্মুখে মঙ্গলবার বেলা ১১টায়। অবস্থান কর্মসূচি চলাকালে সেখানে উপস্থিত নেতাকর্মীদের মধ্য থেকে পুলিশকে উত্তপ্ত কথাবার্তা এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এসময় সেখানে উপস্থিত নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, পৌর কার্যালয়ে সম্মুখ সড়কের পাশে মঙ্গলবার বেলা ১১টায় কুলাউড়া বিএনপির অবস্থান কর্মসূচি চলছিলো। অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন উপজেলা বিএনপির (একাংশের) সভাপতি ও সাবেক পৌর মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ, (অপরাংশের) সাধারণ সম্পাদক রেদোওয়ান খাঁন। পরে পৌর বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুল আলম সুহেলের বক্তব্য চলাকালে বিএনপি নেতাকর্মীদের দ্রুত কর্মসূচি শেষ করার আহ্বান করে পুলিশ। এসময় সমাবেশ থেকে কয়েকজন নেতাকর্মী পুলিশকে উদ্যোশ্য করে উত্তপ্ত কথাবার্তা বলতে থাকেন ও ইট-পাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং পরে পুলিম সেখান থেকে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের ধাওয়া খেয়ে নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যান। এসময় শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশের দাবি এ ঘটনায় ৫জন পুলিশ আহত হয়েছেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) বিনয় ভূষণ রায় বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া বিএনপির নেতাকর্মীরা মিছিল দিচ্ছিলো। অনুমতি ছাড়া কিভাবে মিছিল-সমাবেশ করছেন বিষয়টি জানতে চাইলে তখন সেখানে উপস্থিত বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর চড়াও হয় এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে ৫জন পুলিশ আহত হন। তাই আমরা তাদেরকে সেখান থেকে সরিয়ে দেই।

আপনার মন্তব্য

আলোচিত