আজ মঙ্গলবার, , ২৪ এপ্রিল ২০১৮ ইং

বড়লেখা প্রতিনিধি

২১ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:৫৫

বড়লেখায় ভ্রাম্যমাণ আদালতে মৎস্যজীবীকে জরিমানা

মৌলভীবাজারের হাকালুকি হাওরের বড়লেখা উপজেলার পলোভাঙা বিলের মৎস্য অভয়াশ্রম থেকে অবৈধভাবে মাছ মারার অভিযোগে মো. মখলিছ আলী নামে এক মৎস্যজীবীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। এ সময় জাল, কাঠিসহ মাছ ধরার বিভিন্ন রকমের ফাঁদ জব্দ করা হয়। পরে এগুলো পুড়িয়ে দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন বড়লেখা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন।

অন্যদের মধ্যে ছিলেন বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. তবিবুর রহমান ও বড়লেখা উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. আশরাফ উল্লাহ, থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সাইফুল ইসলাম, স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি সামসুল হাসান প্রমুখ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা নিয়মিত অভয়াশ্রম থেকে মাছ ধরার অভিযোগ পাচ্ছিলাম। আজ (মঙ্গলবার) ভোরে রওনা দিয়ে বিলে গিয়ে অভিযোগের সত্যতা পাই। একজনের জরিমানা করি। এছাড়া জালসহ মাছ ধরার বিভিন্ন ফাঁদ জব্দ করে সেখানেই পুড়িয়ে দিয়েছি।’

আপনার মন্তব্য

আলোচিত