আজ মঙ্গলবার, , ২৪ এপ্রিল ২০১৮ ইং

রিপন দে, মৌলভীবাজার

২১ ফেব্রুয়ারী, ২০১৮ ১৭:০২

বড় হয়ে দেশের সেরা শহীদ মিনার বানাবে রাহি

শহীদ মিনার তৈরি করে তাতে শ্রদ্ধা নিবেদন করতে ভালো লাগে। লেখাপড়া শিখে অনেক টাকা রোজগার করে দেশের সেরা শহীদ মিনার বানাবো। এমনটাই বলছিলেন ষষ্ঠ শ্রেণির ছাত্র নাবিদ আহমদ রাহি।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র নাবিদ আহমদ রাহি নিজ হাতে শহীদ মিনার তৈরি করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

নাবিদ আহমদ রাহি তৃতীয়বারের মত এ বছর নিজ হাতে শহীদ মিনার বানিয়েছে তার বাড়ীতে। এর আগে আরো দুই বছর সে বাড়ীতে নিজ হাতে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা নিবেদন করে। ককসিটের শহীদ মিনার তৈরির জন্য সে লেখাপড়ার ফাঁকে ফাঁকে এক সপ্তাহ আগে থেকে কাজ শুরু করে।

রাহির মামা ইমরান আলী জানান, ৩ বছর ধরে প্রতিটি মাতৃভাষা দিবসে রাহি অক্লান্ত পরিশ্রম করে শহীদ মিনার তৈরি করে। সে তার স্কুলের হাত খরচের টাকা বাঁচিয়ে নিজে নিজেই তৈরি করে শহীদ মিনার। তিনি এ কাজে উৎসাহ দেন এবং গর্ববোধ করেন তার দেশপ্রেমের জন্য।

উল্লেখ্য, নাবিদ আহমদ রাহি সদর উপজেলার কসবা গ্রামের বিলাল মিয়ার ছেলে। ২০১৭ সালের ডিসেম্বরে মৌলভীবাজারে অভ্যন্তরীণ বিরোধের জেরে নিহত দুই ছাত্রলীগ কর্মীর একজন নাহিদ আহমদ মাহির একমাত্র ছোট ভাই রাহি। বাংলা ভাষা ও দেশের প্রতি তার অগাধ ভালবাসা দেখে মুগ্ধ সবাই।

আপনার মন্তব্য

আলোচিত