নিজস্ব প্রতিবেদক

১৮ জুন, ২০১৫ ১৮:৫৭

রমজানে পণ্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে অভিযানে সিসিক

আসন্ন মাহে রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্যতালিকা সম্বলিত বোর্ড দোকানে প্রদর্শণের ব্যাপারে মনিটরিং শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। সিটি কর্পোরেশনের সচিব রেজাই রাফিন সরকারের নেতৃত্বে বৃহস্পতিবার বিকেলে মনিটরিং শুরু হয়।

 বিকেল সাড়ে ৩টায় প্রথমেই বন্দরবাজারের ফলের দোকান পরিদর্শনে যায় সিলেট সিটি কর্পোরেশনের মনিটরিং টিম। এসময় সেখানে গিয়ে কোন দোকানে পন্যসামগ্রীর মূল্য তালিকাসম্বলিত বোর্ড পাওয়া যায়নি। এই ব্যাপারে প্রাথমিকভাবে দোকানের ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয় এবং পরবর্তীতে মূল্যতালিকা সম্বলিত বোর্ড দোকানে ঝুলিয়ে রাখার নির্দেশনা দেওয়া হয়।

এরপর পর্যায়ক্রমে নগরীর ব্রক্ষ্মময়ী বাজার, লালবাজার, কালিঘাট বাজার এলাকা পরিদর্শন করে সিটি কর্পোরেশনের মনিটরিং টিম। পরিদর্শনকালে বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে প্রত্যেকটি দোকানে মূল্য তালিকাসম্বলিত বোর্ড ঝুলিয়ে রাখার নির্দেশনা প্রদান করা হয়। পরবর্তীতে মুল্য তালিকা সম্বলিত বোর্ড দোকানে না পাওয়া গেলে জরিমানা সহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের বাজার শাখার মো: জামিলুর রহমান, সুষেন চন্দ্র দে, রিপন চন্দ্র পাল, মো: নজরুল ইসলাম চৌধুরী, মো: জাকির আলম।

এই ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের সচিব রেজাই রাফিন সরকার জানান, রমজান মাসে সিলেট নগরীতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার দর নিয়ন্ত্রনে রাখতে সিটি কর্পোরেশনের এই মনিটরিং টিমের কার্যক্রম অব্যাহত থাকবে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যের বিক্রয় মূল্যসম্বলিত বোর্ড দোকানে ঝুলিয়ে রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে আজ সতর্ক করে দেওয়া হয়েছে, পরবর্তীতে কেউ তা অমান্য করলে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত