আজ রবিবার, , ২৩ সেপ্টেম্বর ২০১৮ ইং

নবীগঞ্জ প্রতিনিধি

১৬ এপ্রিল, ২০১৮ ১৭:১৮

নবীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

নবীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) সকালে উপজেলা পরিষদের হল রুমে ২০১৮-১৯ খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় এ বীজ ও সার বিতরণ করা হয়।

এ সময় হবিগঞ্জ-১ আসনের এমপি মুনিম চৌধুরী বাবু বলেন, দেশের সাধারণ মানুষের আজ আয় বেড়েছে। দেশের চেহারাই পাল্টে গেছে। কৃষি খাতে দেশে অনেক উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন আজ দৃশ্যমান। আর যদি আবার রাজাকারদের হাতে দেশ চলে যায়, রাজাকারের গাড়ীতে পতাকা উড়ে তাহলে দেশের আর উন্নতি হবে না। রাজাকার মুক্ত দেশ রাখতে হবে, স্বাধীনতার পক্ষের শক্তির পক্ষে কাজ করতে হবে।

নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী বলেন, তলাবিহীন ঝুড়ি বলে আখ্যায়িত বাংলাদেশ আজ জাতিসংঘ কর্তৃক নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। এই সরকারের আমলে দেশে খাদ্য সংকট হয়নি। না খেয়ে কোন মানুষ মারা যায়নি। ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাসের দেশ বাংলাদেশে সরকারের গণমুখী সিদ্ধান্তের কারণে খাদ্য উৎপাদন বেড়েছে। দেশে সারের কোন সংকট নেই এগুলো বর্তমান সরকারের সাফল্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসানের সভাপতিত্বে ও উপসহকারী অলক কুমার চন্দ্রের পরিচালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ দুলাল উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্না, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. শাহাদৎ হোসেন।

অনুষ্ঠানে নবীগঞ্জ উপজেলার ১ হাজার প্রান্তিক ও ক্ষুদ্রে চাষীদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত