আজ মঙ্গলবার, , ১৭ জুলাই ২০১৮ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

১৬ এপ্রিল, ২০১৮ ২০:৪৫

লাখাইয়ে বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ

হবিগঞ্জের লাখাইয়ে এক হাজার ৪শ’ কৃষক-কৃষাণীর মধ্যে বিনামূল্যে বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) বিকালে লাখাই উপজেলা কমপ্লেক্সে মাঠে এই বীজ ও যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করেন সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য জানান, উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে কৃষকদের মাঝে ৫টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। যার প্রতিটির মূল্য ৭ লাখ ২৫ হাজার টাকা। এর মাঝে ৭০% মূল্য ভর্তুকি দিচ্ছে সরকার, বাকী ৩০% পরিশোধ করবেন কৃষকরা। এই মেশিন দিয়ে ধান কর্তন, মাড়াই এবং ঝাড়াই একবারেই করার সুবিধা রয়েছে। এছাড়াও বিনামূল্যে ১ লাখ টাকা মূল্যের ৪৬টি রিপার এবং ৯৫ হাজার টাকা মূল্যের ১০টি ট্রেজার বিতরণ করেছে কৃষি বিভাগ।

তিনি আরো জানান, একইদিন সরকারের আউশ ধান প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মাঝে বিনামূল্যে উফসী আউশ এবং নেরিকা বীজ বিতরণ করা হয়েছে। এর মাঝে ৯০০ জন কৃষক-কৃষাণী পেয়েছেন উফসী বীজ এবং ৫০০ জন পেয়েছেন নেরিকা ধান বীজ।

বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুর্শেদ কামাল চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলামসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত