সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০১৮ ১৮:০৪

প্রেসক্লাবে চ্যানেল এস’র এমডি তাজ চৌধুরীর মতবিনিময়

চ্যানেল এস’র এম.ডি এবং সাপ্তাহিক বাংলাপোস্ট’র ফাউন্ডার ও এম.ডি তাজ চৌধুরী বলেছেন, প্রবাসে বসবাসরত বাঙালি কমিউনিটির কল্যাণে দীর্ঘ ১৪ বছর ধরে কাজ করছে ‘চ্যানেল এস’। সংবাদ বা অনুষ্ঠান প্রচারের পাশাপাশি ‘চ্যানেল এস’ মানবতার কল্যাণে প্রতিনিয়িত কাজ করে যাচ্ছে। দেশে সমস্যা কবলিত মানুষের সাহায্যে ‘চ্যানেল এস’ পরিবারের সহায়তা সংগ্রহ কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি বলেন, আগামীতে ‘চ্যানেল এস’ বাংলাদেশেও সম্প্রচার শুরু করতে যাচ্ছে। সে লক্ষ্যে খুব দ্রত কাজ এগিয়ে যাচ্ছে। এজন্য সিলেটের সাংবাদিকসমাজসহ সর্বমহলের সহযোগিতা প্রয়োজন।

ব্রিটেনের কমিউনিটি ব্যক্তিত্ব তাজ চৌধুরী বলেন- সিলেটের কোন সাংবাদিক যখনই কোন বিপদের মুখোমুখি হয়েছেন বা অসুস্থ হয়ে আর্থিক দৈন্যতায় চিকিৎসা সহায়তা ব্যহত হয়েছে তখন ‘চ্যানেল এস’ সে বিষয়টি বাঙালি কমিউনিটিতে প্রচার করেছে। আর্থিক সহায়তা সংগ্রহ করার পর তা  অসুস্থজনের কাছে হস্তান্তর করা হয়েছে। অতিসম্প্রতি সাংবাদিক ইকবাল মনসুর ও কাউসার চৌধুরীর চিকিৎসা সহায়তার ব্যাপারে ‘চ্যানেল এস’ পরিবার এগিয়ে এসেছে। এটি আগামীতেও অব্যাহত থাকবে।

শনিবার দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে তাঁর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল’র সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সিলেট প্রতিনিধি মনিরুজ্জামান মনির।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ও সিলটিভির প্রধান সম্পাদক আল আজাদ, চ্যানেল এস’র বিশেষ প্রতিনিধি আবদুল মালিক জাকা, দৈনিক বাংলাদেশ জার্নালের সিলেট ব্যুরো প্রধান ও সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ, দৈনিক শ্যামল সিলেট’র নির্বাহী সম্পাদক আবদুল মুকিত।

এছাড়া উপস্থিত ছিলেন- ইউএনবি’র সিলেট প্রতিনিধি মোহাম্মদ মহসীন, ‘চ্যানেল এস’র চিফ রিপোর্টার মঈন উদ্দিন মঞ্জু, শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, বাংলাদেশ বেতারের সিলেট অফিসের নিজস্ব সংবাদদাতা শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক ফয়সল আহমদ মুন্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ রাসেল, দপ্তর সম্পাদক মিসবাহ উদ্দীন আহমদ, দৈনিক যুগভেরীর নিজস্ব প্রতিবেদক রায়হান উদ্দিন ও আলোকচিত্রী রণজিত সিংহ, আমাদের অর্থনীতির ব্যুরো প্রধান আশরাফ চৌধুরী রাজু, বৈশাখী টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান মইনুল ইসলাম টিটু, ইনকিলাবের আলোকচিত্রী মাহমুদ হোসেন, শুভ প্রতিদিন’র রিপোর্টার এনামুল কবীর ও আবদুল আহাদ, সিলেট সংলাপের আলোকচিত্রী আনোয়ার হোসেন, চ্যানেল এস’র রিপোর্টার হাসানুল হক উজ্জ্বল ও মোয়াজ্জম সাজু, চিফ ক্যামেরাপার্সন লিটন চৌধুরী, সিলটিভির ক্যামেরাপার্সন লতিফুর রহমান উজ্জ্বল, প্রবাসী লেখব ড. এম হক প্রমুখ।

জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম তাঁর বক্তব্যে চ্যানেল এস’র কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি তিনি ইকবাল মনসুরসহ অন্যান্য সাংবাদিকদের চিকিৎসা সহায়তা কার্যক্রমে তাজ চৌধুরী ও ‘চ্যানেল এস’ পরিবারের অকুণ্ঠ সহযোগিতার কারণে সম্মাননা হিসেবে উপস্থিত ক্লাব সদস্যদের সমর্থনের মাধ্যমে তাজ চৌধুরীকে সিলেট জেলা প্রেসক্লাবের ‘সম্মানিত সদস্য’ পদ প্রদান করেন। সম্মানিত সদস্য পদ প্রদান করায় তাজ চৌধুরী ক্লাব নেতৃবৃন্দসহ সকল সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আপনার মন্তব্য

আলোচিত