মাধবপুর প্রতিনিধি

২৬ এপ্রিল, ২০১৮ ১৬:৪৮

মাধবপুরে কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘর বিধ্বস্ত, বিপর্যস্ত বিদ্যুৎ ব্যবস্থা

হবিগঞ্জের মাধবপুরে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়ি ঘর বিধ্বস্ত ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে বিদ্যুৎবিহীন হয়ে পড়ে আক্রান্ত এলাকা ও ঢাকা-সিলেট মহাসড়কে গাছ পড়ে প্রায় ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে প্রচণ্ড বেগে কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড় উপজেলা সদর সহ প্রায় ১১টি ইউনিয়নের উপর দিয়ে বয়ে যায়।

ঘন্টাব্যাপী স্থায়ী ঝড়ে চৌমুহনী ইউনিয়নের তুলসীপুর বাজারের ১০টি ঘর, শাহজাহানপুর ইউনিয়নের আধাপাকা ঘর সহ বিভিন্ন এলাকায় শতাধিক কাচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ঝড়ে কয়েক হাজার গাছপালাও ভেঙ্গে যায়।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শাহজাহান ফকির জানান, ৬টি বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। ৮৩টি জায়গায় তার ছিঁড়ে গেছে এবং অসংখ্য বিদ্যুৎ মিটার ও ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় এখনো বিদ্যুৎ সংযোগ পুরোপুরি শুরু হয়নি। বিদ্যুৎ বিভাগের অনেক কর্মী লাইন স্বাভাবিক করার জন্য কাজ করে যাচ্ছে। ঝড়ের সময় ঢাকা-সিলেট মহাসড়কের বেজুড়া সহ কয়েকটি স্থানে রাস্তায় গাছ পড়ে ব্যারিকেড সৃষ্টি হয়ে শত শত ট্রাক-বাস শতাধিক যানবাহন আটকা পড়ে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েন। খবর পেয়ে মাধবপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন চেষ্টা চালিয়ে ভেঙ্গে পড়া গাছ অপসারণ করলে প্রায় ৩ ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম বলেন, ঝড়ে সব কটি ইউনিয়নেই কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় প্রতিনিধিদের সহযোগিতায় ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করা হচ্ছে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোকলেছুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার খোঁজখবর নেওয়া হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত