গোলাপগঞ্জ প্রতিনিধি

২৬ এপ্রিল, ২০১৮ ১৯:২৩

ছেলেদের পাশাপাশি মেয়েদের লেখাপড়ার ব্যবস্থা করেছে সরকার: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আগে শুধু ছেলেরা লেখাপড়া করতো, কিন্তু এখন ছেলেদের পাশাপাশি মেয়েরাও সমানভাবে লেখাপড়ায় অংশগ্রহণ করছে। এই ব্যবস্থা করে দিয়েছে আওয়ামী লীগ সরকার। বর্তমান সরকারের শিক্ষা ক্ষেত্রে অগ্রগতি আজ জাতিসংঘের কাছে উদাহরণ স্বরূপ। বিভিন্ন দেশ আমাদেরকে আজ রোল মডেল হিসেবে দেখছে। একটা দেশ তখনি উন্নতি লাভ করে যখন সে দেশের জনগণ তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যায়। আমাদের নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে মেধাবী করতে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকালে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজে নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত করে সুশিক্ষায় শিক্ষিত করতে চায়। এজন্য নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল মানদণ্ডে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হতে চাই। তিনি আগামী নির্বাচনে সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করতে সকলের প্রতি আহবান জানান।

কলেজের গভর্নিং বডির সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমানের সভাপতিত্বে, প্রভাষক জাকির হোসেনের পরিচালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক মো. জামাল উদ্দিন। সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহি উদ্দিন চৌধুরী।

বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফুল ইসলাম, পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সেক্রেটারি রফিক আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, উপজেলা যুবলীগের আহবায়ক ওয়েছুর রহমান ওয়েছ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মাওলানা ইকবাল হোসাইন, সাংবাদিক খালেদ হোসেন, আব্দুল আজিজ, ফাহাদ হোসাইন প্রমুখ।

এছাড়াও শিক্ষামন্ত্রী গোলাপগঞ্জ উপজেলা উপস্বাস্থ্য কেন্দ্রের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত