সিলেটটুডে ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৮ ২১:০৮

জেলা আইনজীবী সমিতির ৪সদস্যের আইনপেশায় ৫০ বছর পূর্তি

সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, এডভোকেট মুরাদুজ্জামান চৌধুরী, এডভোকেট সামছুল ইসলাম চৌধুরী ও এডভোকেট মো. অহিদ আলীর আইনপেশায় ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী পালন করা হয়েছে।  

বৃহস্পতিবার বিকালে (২৬ এপ্রিল) আইনজীবী সমিতির ২নং বার হলে সুবর্ণজয়ন্তী পালন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী বলেন, ‘আইনপেশা একটি অনিশ্চিত পেশা হলেও সততা, মেধা, যোগ্যতা ও পরিশ্রমের সাথে তা গ্রহণ করা গেলে প্রখ্যাত সিনিয়র আইনজীবীদের মত নবীনরাও নিজেকে তৈরি করতে পারবেন। সেই অনুযায়ী কাজ করার জন্য নবীন আইনজীবীদেরকে পরামর্শ দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি খিজির আহমেদ চৌধুরী আরো বলেন, ‘আমি আমার অভিজ্ঞতা থেকে বলবো, যোগ দেয়ার পর অর্থের পেছনে না ছুটে কাজ শেখার পেছনে ছুটবেন। যারা সিনিয়র ও অভিজ্ঞ আছেন, তাদের উচিত নবীনদের পরামর্শ দিয়ে ঋদ্ধ করা। আইন পেশায় অর্থের বিষয়টি অনিশ্চিত হলেও এটি খুবই মহৎ একটি পেশা। আমরা যারা আইন পেশায় আছি, তাদেরকে এ পেশার সম্মান রক্ষায় সচেষ্ট থাকতে হবে। সমাজের কল্যাণে ও সুষ্ঠু সমাজ গঠনে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। আইনি সহায়তা পাওয়ার জন্য আমাদের কাছে অনেক গরীব মানুষ আসেন। তাদেরকে যথাসম্ভব সাহায্য করতে হবে।’

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সমিতির যুগ্ম সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুছ ছাত্তার ও এডভোকেট এন.আই.এম. মাছুম চৌধুরীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. মো. গোলাম মর্তুজা মজুমদার, সিলেট মহানগর দায়রা জজ মো. মফিজুর রহমান ভূঞা। সংবর্ধিত অতিথি বক্তব্য রাখেন সমিতির সিনিয়র সদস্য এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, এডভোকেট মুরাদুজ্জামান চৌধুরী, এডভোকেট সামছুল ইসলাম চৌধুরী ও এডভোকেট মো. অহিদ আলী।

বক্তব্য রাখেন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট অশোক পুরকায়স্থ, সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট এ.কে.এম. শমিউল আলম, সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম শাহীন, সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী, সিলেটের জিপি এডভোকেট খাদেমুল মিল্লাত মো. জালাল, সিলেটের পিপি এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ।

সংবর্ধিত অতিথিগণের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন এডভোকেট মুরাদুজ্জামান চৌধুর

আপনার মন্তব্য

আলোচিত