ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

২৭ এপ্রিল, ২০১৮ ০০:০৭

ফেঞ্চুগঞ্জের মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল লতিফের মৃত্যুবার্ষিকী আজ

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকারের ফেঞ্চুগঞ্জ থানার প্রশাসনিক কমিটির চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও আমৃত্যু সভাপতি এবং সিলেট জেলা আওয়ামী লীগের তিন মেয়াদের সহ সভাপতি মরহুম আব্দুল লতিফের ২০তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার। ১৯৯৮ সালের ২৭এপ্রিল মৃত্যুবরণ করেন তিনি।

আজ শুক্রবার বাদ মাগরিব উপজেলার হজরত শাহমালুম (রঃ) মাজারে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও কবর জিয়ারতের মাধ্যমে পারিবারিক ভাবে পালন করা হবে মরহুম মো. আবদুল লতিফের ২০তম মৃত্যুবার্ষিকী। দলমত নির্বিশেষে সকলের উপস্থিতি কামনা করেছেন মরহুম আবদুল লতিফের ছেলে আওয়ামী লীগ নেতা এসএম বদরুল ইসলাম।

জননেতা আব্দুল লতিফ আওয়ামী লীগের প্রতিষ্ঠা থেকে ১৯৮১ সাল পর্যন্ত আওয়ামী লীগের ফেঞ্চুগঞ্জ থানার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ১৯৮১ ইংরেজি হতে আমৃত্যু পর্যন্ত ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৪৯ সালের হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সংগ্রামী ভূমিকা থেকে জাতীয়তাবাদী আন্দোলনের সূত্রপাত ৫২ সালের ভাষা আন্দোলন ৫৪ সালের যুক্তফ্রন্ট গঠনে মুসলিম লীগের ভরাডুবি সাধন, ৬৬ সালের ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণ আন্দোলন এবং ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জনে ফেঞ্চুগঞ্জ থানার অভিভাবক হিসেবে সর্বত্র নেতৃত্ব দিয়েছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুল লতিফ।

আপনার মন্তব্য

আলোচিত