মৌলভীবাজার সংবাদদাতা

২২ জুন, ২০১৫ ১৬:৩৮

মৌলভীবাজারে ক্ষুদ্র পোলট্রি খামার রক্ষার দাবীতে মানববন্ধন

মৌলভীবাজারে বিদেশী সিপি কোম্পানী বানিজ্যিকভাবে বয়লার মোরগ উৎপাদন ও বাজারজাত বন্ধ করতে এবং ক্ষুদ্র পোলট্রি খামার রক্ষার দাবীতে মানববন্ধন করেছে ক্ষুদ্র পোলট্রি খামার রক্ষা কমিটি।

আজ (সোমবার)দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব চত্ত্বরে সিলেট ক্ষুদ্র পোলট্রি খামার রক্ষা কমিটির উদ্দ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন হয়। এতে সিলেট,হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার প্রায় এক হাজার পোলট্রি খামারী, ডিলার ও ব্যবসায়ীরা অংশ গ্রহন করেন।

মানববন্ধন চলার সময় বক্তব্য রাখেন সিলেট ক্ষুদ্র পোলট্রি খামার রক্ষা কমিটির যুগ্ম আহবায়ক আতাউর রহমান, কাওছার আহমদ শামীম, জাহিদুল হক,হাবিবুর রহমান। এ সময় বক্তারা বলেন বিদেশী কোম্পানী সিপি এক দিনের বয়লার ও লেয়ার বাচ্চা উৎপাদন ও সরকার নির্ধারিত মূল্যে বিক্রির অনুমোদন রয়েছে।

কিন্তু তারা  অনুমোদনের বাহিরে কমার্শিয়াল বয়লার উৎপাদন শেষে বাজারজাত করছে। ফলে ক্ষুদ্র খামারিরা তাদের উৎপাদিত মোরগ বিক্রি করতে না পেরে প্রতিদিন লোকশান গুনতে হচ্ছে। এ অবস্থায় ব্যক্তি উদ্দোগে গড়ে উঠা ক্ষুদ্র খামার গুলো বন্ধ হওয়ার উপক্রম হয়ে উঠেছে। পোলট্রি শিল্পকে রক্ষায় মৌলভীবাজারে অবস্থিত সিপি কোম্পানীর বিরোদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ঠ কতৃপক্ষকে অনুরোধ জানান পোলট্রি খামারীরা।

আপনার মন্তব্য

আলোচিত