সিলেটটুডে ডেস্ক

২২ জুন, ২০১৫ ২৩:৪৮

সিলেট নগরীর পনিটুলায় ভয়াবহ পানির সংকট

১৭ বছরেও পানির লাইনে পানি সরবরাহ হয়নি

সিলেট নগরীর ৮নং ওয়ার্ডের পনিটুলা পল্লবী আবাসিক এলাকায় ভয়াবহ পানির সংকট দেখা দিয়েছে। পনিটুলার সাধারণ মানুষরা প্রতিদিনই প্রয়োজনীয় পানির জন্য মারাত্মক সমস্যায় ভুগছেন। দীর্ঘদিন ধরেই এই সমস্যা চলে আসছে। সিলেট সিটি কর্পোরেশনের দায়িত্বহীনতা ও উদাসীনতার কারণেই এই সমস্যার সৃষ্টি হয়েছে বলে ভুক্তভোগিরা জানিয়েছেন।

পনিটুলা পল্লবী আবাসিক এলাকার এক শ্রেণির অসাধু লোকজন সিলেট সিটি কর্পোরেশনের অনুমতি না নিয়েই অবৈধ ভাবে ডিপটিউবওয়েল স্থাপন করে বেশ আরাম করেই পানির ব্যবহার করছেন। অপরদিকে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষরা প্রতিদিন পানির জন্য হাহাকার করছেন।

দৈনন্দিন কাজে পানির সংকটে পরে তারা চরম উদ্বিগ্ন রয়েছেন। ১৯৯৮ সালে সিলেট সিটি কর্পোরেশন পনিটুলা, করের পাড়া ও হাওলাদার পাড়ায় পানির লাইন স্থাপন করেছিল। অথচ ১৭ বছরেও সেই পানির লাইনে এক ফোটাও পানি সরবারহ করা হয়নি। কে বা করা নির্দেশে ১৭ বছরেও পানির লাইনে পানি সরবারহ করা হয়নি?

এ প্রশ্নটির সঠিক উত্তর আজ পর্যন্ত ভূক্তভোগিরা পাননি। সিলেট সিটি কর্পোরেশনের পানি বিভাগের প্রধান আলী আকবর এ প্রসঙ্গে বলেন, পনিটুলায় অবৈধভাবে ডিপটিউবওয়েল স্থাপন করার বিরুদ্ধে অনেকের কাছ থেকেই লিখিত অভিযোগ পাওয়া গেছে। আমরা শিঘ্রই অবৈধ ভাবে স্থাপনকৃত ডিপটিউবওয়েল স্থাপনকারীদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নিবো। আমরা কাউকে ছাড় দেব না।

আপনার মন্তব্য

আলোচিত