সিলেটটুডে ডেস্ক

২৪ জুন, ২০১৫ ১১:৩৭

জৈন্তাপুরে ৯ গরুসহ আটক ২

জৈন্তাপুরে চুরি হওয়া ৯টি গরুসহ ২ চোরকে কোম্পানীগঞ্জ উপজেলা থেকে আটক করে জৈন্তাপুর থানা পুলিশ। গত সোমবার ভোর ৪টায় উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের বিড়াখাই গ্রামের মুছিম আলী ও বিলাল আহমদের গোয়ালঘর থেকে ৯টি গরু চুরি হয়। সেহরীর শেষে মুছিম আলী প্রতিদিনের ন্যায় গোলায়ঘরে গিয়ে দেখতে পান গোয়ালঘর শুন্য, কোন গরু নেই। বিষয়টি তাৎক্ষনিক মসজিদের ইমাম সাহেবের মাধ্যমে মাইকিং করলে গ্রামবাসীরা  বের হয়ে পড়েন চোর আটকের অভিযানে। গ্রামবাসী সারী নদী দিয়ে গরু বুঝাই একটি ইঞ্জিল চালিত নৌকা দ্রুত গতিতে পালিয়ে যাচ্ছে দেখতে পান।

এদিকে গরু চুরি করে ইঞ্জিল নৌকা যোগে নেওয়ার বিষয়টি মুসিম আলী স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনকে জানান। ইউপি চেয়ারম্যান বিষয়টি মুছিম আলীর মাধ্যমে জৈন্তাপুর থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। জিডির পর অফিসার ইনচার্জ এর নির্দেশে জৈন্তাপুর থানার এসআই আব্দুল মান্নান নদী পথের সূত্র ধরে কোম্পানীগঞ্জ বাজারে হানা দেন। পরে বাজার এলাকায় ৪টি গরুসহ ২ গরু চোরকে আটক করেন।

আটককৃত গরু চোরেরা হচ্ছে, কোম্পানীগঞ্জ উপজেলার খাগাইল গ্রামের মৃত মো. হারিছ মিয়ার ছেলে মো. সুরুজ আলী (৩৫), একই গ্রামের নূরুল ইসলামের ছেলে মো. জিয়াউল ইসলাম (১৮)।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্য অনুযায়ী চোরের বাড়ি হতে আরও ৫টি গরু উদ্ধার করা হয়। পরে স্থানীয় কোম্পানীগঞ্জ পুলিশের সহায়তায় সোমবার রাত ১১টায় জৈন্তাপুর থানায় চুরসহ গরু নিয়ে আসেন। এদিকে মঙ্গলবার আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে দুপুর ২টায় আসামীদের সিলেটের কোর্ট হাজতে প্রেরণ করে পুলিশ।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার এসআই আব্দুল মান্নান জানান, বিভিন্নপন্থা অবলম্বন করে চোরের গ্রাম খ্যাত কোম্পানীগঞ্জ উপজেলার খাগাইল গ্রাম হতে স্থানীয় থানা পুলিশের সহায়তায় ৯টি গরু উদ্ধার সহ ২ চোরকে আকট করে জৈন্তাপুর নিয়ে আসি। এঘটনায় মুছিম আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করলে তাদেরকে গরু চুরির মামলায় আটক দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত