ছাতক প্রতিনিধি

১৪ মে, ২০১৮ ১৭:৩৩

চাঁদাবাজির অভিযোগে মামলা, বাদীকে হত্যার হুমকি

ছাতক উপজেলার সীমান্তবর্তী সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বিলাজুর এলাকায় নদীতে বালু-পাথর পরিবহনকারী নৌযান পৌঁছালে শ্রমিকদের মারপিট করে জোরপূর্বক চাঁদা আদায়ের অভিযোগ ব্যবসায়ীদের। সুরমা ও চেলা নদীতে অবৈধভাবে চাঁদা আদায়ের বিরুদ্ধে মামলা করায় মামলার বাদীকে হত্যার হুমকিও দেয়া হয়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা বালু-পাথর পরিবহনে এখন চরম হয়রানির পাশাপাশি ব্যবসায় অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান।

জানা যায়, নৌযানে চাঁদাবাজদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আসামিপক্ষের লোকজন মামলার বাদী বালু ব্যবসায়ী সংগঠনের সভাপতিকে হত্যার হুমকি দিয়েছে। ৮ মে বিকেলে ছাতকের সুরমা নদীতে অবৈধ চাঁদাবাজির সময় থানা পুলিশ ৪ জনকে আটক করে। ওই দিন রাতেই ছাতক বাজার একতা বালু ব্যবসায়ী সংগঠনের সভাপতি আব্দুস সত্তার বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১৫/২০ জনকে আসামি করে ছাতক থানায় আরো একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন।

বালু ব্যবসায়ী সংগঠনের সভাপতি আব্দুস সত্তার জানান, চাঁদাবাজদের বিরুদ্ধে মামলা করে আমরা বিপাকে পড়েছি। মামলা প্রত্যাহার না করলে মুঠোফোনে অজ্ঞাত স্থান থেকে হত্যার হুমকি দেয়ায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

ছাতক থানার ওসি আতিকুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, নৌযানে চাঁদাবাজরা অন্য এলাকার। তাদের গ্রেপ্তারের জোর চেষ্টা করছে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত